kalerkantho


কুস্তিগিরকেই মালা পরাচ্ছেন অলিম্পিক জয়ী সাক্ষি

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৫৫



কুস্তিগিরকেই মালা পরাচ্ছেন অলিম্পিক জয়ী সাক্ষি

রিও অলিম্পিকে ব্রোঞ্জ জিতে গোটা ভারতের হৃদয় জিতেছেন সাক্ষি মালিক। তার আগেই ২৪ বছরের এই নারী কুস্তিগির জিতেছেন আরেকজনের হৃদয়।

সত্যব্রত কাদিয়ান সাক্ষির চেয়ে ২ বছরের ছোটো। কিন্তু এই প্রেমিকও আন্তর্জাতিক কুস্তিতে বেশ পরিচিত নাম। তার সাথেই মালা বদল করতে যাচ্ছেন সাক্ষি। ভারতীয় মিডিয়ায় খবর, এই জুটি বিয়ে করতে যাচ্ছেন।

হরিয়ানার রোহতকের মেয়ে সাক্ষি। একই শহর থেকে উঠে এসেছেন সত্যব্রত। সত্যব্রতের বাবা শহরে একটি বিখ্যাত আখড়া চালান। নিজেও ছিলেন বিখ্যাত কুস্তিগির। ১৯৮৮ সিউল অলিম্পিকে ভারতের প্রতিনিধিত্ব করেছেন তিনি।

ভারত সরকার তাকে অর্জুনা পুরস্কারও দিয়েছে।

বিখ্যাত বাবার ছেলেও খ্যাতিমান। দীর্ঘ শরীরের অধিকারী এই কুস্তিগির ৯৭ কেজি ওজন শ্রেণিতে লড়েন। ২০১৪ গ্লাসগো কমনওয়েলথ গেমসে রুপা জিতেছিলেন সত্যব্রত। একই বছর এশিয়ান চ্যাম্পিয়নশিপে জিতেছিলেন ব্রোঞ্জ।

সাক্ষি ও সত্যব্রতের রোমান্সের খবর অবশ্য নতুন কিছু নয়। তাদের অঙ্গনে তা জানা খবর। আর রিওতে সাক্ষি ব্রোঞ্জ জেতার পর সত্যব্রত ফেসবুকে তার সাথে প্রেয়সীর তোলা সেলফি দিয়েছিলেন। আর লিখেছিলেন, "আমার সুইটহার্ট সাক্ষি মালিক। তুমি আমাদের গর্বিত করেছ। " বিয়ের পরও সাক্ষি কি তার কুস্তির ক্যারিয়ার সামনে টেনে নেবেন? তা অবশ্য জানা যায়নি এখনও।


মন্তব্য