kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


স্পেনের গোল উৎসব, শঙ্কা কাটিয়ে ইতালির জয়

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:০৮



স্পেনের গোল উৎসব, শঙ্কা কাটিয়ে ইতালির জয়

প্রতিপক্ষের জালে গোল উৎসব করে ২০১৮ বিশ্বকাপ বাছাই পর্বের খেলা শুরু করলো স্পেন। একই রাতে আতঙ্কের প্রহর কাটিয়ে জয় পেয়েছে ইতালি।

গ্রুপ 'জি'র খেলায় সাবেক চ্যাম্পিয়ন স্পেন ৮-০ গোলে ধসিয়ে দিয়েছে লিখটেনস্টাইনকে। দিয়েগো কস্তা, দাভিদ সিলভা ও আলভালো মোরাতা দুটি করে গোল করেছেন। একই গ্রুপে দশ জনের দল নিয়ে ইসরায়েলকে ৩-১ গোলে হারিয়েছে আরেক সাবেক চ্যাম্পিয়ন ইতালি।

ইতালির জর্জিও চিয়েলিনি দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে এই প্রথমবারের মতো লাল কার্ড দেখলেন। শুরুতে সব ঠিকই ছিল। ১৪ মিনিটে গ্রাজিয়ানো পেল্লে গোল করে ইতালিকে এগিয়ে দিলেন। পেনাল্টি থেকে বিরতির আগে গোল করলেন আন্তোনিও কারদ্রেভা। ইসরাইলের তাল বেন হাইমের গোলে ব্যবধান কমায় ইসরাইল। প্রথমার্ধে হলুদ কার্ড দেখা চিয়েলিনি দ্বিতীয়ার্ধের দশ মিনিটে আরেক হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। গোলরক্ষক বুফোন এরপর বাঁচিয়েছেন দলকে। তবে ৮৩ মিনিটে সিরো ইমোবিলে আজ্জুরিদের আরো স্বস্তি এনে দেন দলের তৃতীয় গোল করে।
 
এদিকে, ঘরের মাঠে স্পেন ১০ মিনিটেই এগিয়ে যায় কস্তার গোলে। কিন্তু প্রথমার্ধের বাকি সময় গোল না পাওয়ার হতাশা স্প্যানিয়ার্ডদের। কিন্তু ৫৫ মিনিটে গোল বন্যার ইঙ্গিত মেলে। ৫ মিনিটেই হয় ৩ গোল। সার্জি রবার্তো গোল করে এর শুরু করেন। সিলভা ব্যবধান ৩-০ করেন। কস্তা পেয়ে যান তার দ্বিতীয় গোল। এরপর কস্তার বদলী হয়ে নেমে মোরাতা করেন দুই গোল। সিলভার একটি গোল অফ সাইডের জন্য বাতিল হলো। কিন্তু কিছুক্ষণের মধ্যে দ্বিতীয় গোল করেছেন।


মন্তব্য