kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


রোহিতকে 'ট্রিপল সেঞ্চুরি'র চ্যালেঞ্জ দিলেন গেইল

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৩২



রোহিতকে 'ট্রিপল সেঞ্চুরি'র চ্যালেঞ্জ দিলেন গেইল

ওয়ানডে ক্রিকেটে 'ডাবল সেঞ্চুরি' আছে মোট ৬টি। এর ৪টি ক্রিস গেইল, বীরেন্দর শেবাগ ও রোহিত শর্মার।

রোহিতের দুটি। তারই কেবল দুটি ওয়ানডে ডাবল সেঞ্চুরি। ওয়ানডের সর্বোচ্চ ২৬৪ রানের ইনিংসটিও তার। তবে টেস্টে এখনও তাকে কাঁচাই বলতে হবে। ১৮ ম্যাচে সেঞ্চুরি দুটি। সর্বোচ্চ ১৭৭ রানের ইনিংসটি ২০১৩ সালের নভেম্বরে খেলা। কিন্তু ওয়ানডেতে যে মানুষ 'ট্রিপল সেঞ্চুরি'র কাছাকাছি পৌঁছে যান তার সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলতে পারে কে? ভারতের এই ব্যাটসম্যানকেই টেস্টে 'ট্রিপল সেঞ্চুরি' করার চ্যালেঞ্জ দিয়েছেন গেইল।

টেস্টে গেইলের আছে দুটি ট্রিপল সেঞ্চুরি। একটি ৩৩৩ রানের। অন্যটি ৩১৭ রানের। ২০১৩ সালের মার্চের পর আর টেস্ট খেলেননি ৩৬ বছরের বিধ্বংসী ব্যাটসম্যান। ভারতের সাবেক ওপেনিং ব্যাটসম্যান শেবাগের ট্রিপল সেঞ্চুরি আছে দুটি। ৩১৯ ও ৩০৯ রানের। দুই ট্রিপল সেঞ্চুরিই তিনি করেছিলেন অসাধারণ চোখ জুড়ানো ব্যাটিংয়ে। ৩৭ বছরের ব্যাটসম্যান ছিলেন ধ্বংসাত্মক।

এই দুজনকে পাশে নিয়ে সম্প্রতি ইন্সটাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন গেইল। তিনজনের মধ্যে কমন হলো ওয়ানডে ডাবল সেঞ্চুরি। কিন্তু টেস্ট ট্রিপল সেঞ্চুরিতে কেবল রোহিতের জন্য কমন হলো না। সেই ছবিতে ক্যাপশন দিয়ে ২৯ বছরের রোহিতকে টেস্টে ট্রিপল সেঞ্চুরির চ্যালেঞ্জ দিয়েছেন গেইল, "ওয়ানডের ডাবল সেঞ্চুরি ক্লাব। রোহিত শর্মার শুধু টেস্টে একটা ট্রিপল দরকার। তাহলে ট্রিপল সেঞ্চুরি ক্লাবও হয়ে যাবে। "


মন্তব্য