kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


ওয়েস্ট ইন্ডিজ দলে নেই গেইল

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ১১:২৩



ওয়েস্ট ইন্ডিজ দলে নেই গেইল

পাকিস্তানের বিপক্ষে সামনে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। এই দুই সিরিজের জন্য দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ।

টেস্টের খেলোয়াড় ক্রেগ ব্রাথওয়েট এবার ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়নদের দলে নতুন মুখ দুটি। অল রাউন্ডার রভমান পাওয়েল ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিকোলাস পুরান। ক্রিস গেইল চাননি বলে দলে নেই। ফিটনেস সমস্যা তার। লেন্ডল সিমন্সও নেই ইনজুরির কারণে।

২০১১ সালে টেস্টে অভিষেক ক্রেগের। এরপর খেলে ফেলেছেন ৩১টি ম্যাচ। কিন্তু সীমিত ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেকই হয়নি এখনও। যুক্তরাষ্ট্রে ভারতের বিপক্ষে খেলার জন্য দলে ছিলেন বিধ্বংসী ব্যাটসম্যান গেইল। কিন্তু ফিটনেস টেস্টে পাস হতে পারেননি বলে খেলেননি। ওই সিরিজে দারুণ সেঞ্চুরি করা তরুণ ইভিন লুইসকে ওয়ানডে দলে নেওয়া হয়েছে। ফাস্ট বোলার আলজারি জোসেফও আছেন দলে। এই দুজনের এখনো ওয়ানডে অভিষেক হয়নি। বিশ্বকাপ জেতানো অধিনায়ক ড্যারেন স্যামি নেই টি-টোয়েন্টি দলে।

ক্যারিবিয়ানরা সংযুক্ত আরব আমিরাতে সিরিজ খেলবে পাকিস্তানের বিপক্ষে। ২৩ সেপ্টেম্বর শুরু। প্রথমে তিনটি টি-টোয়েন্টি। এরপর ৩০ সেপ্টেম্বর শুরু ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। তারপর তিন টেস্টের সিরিজ। এর মধ্যে দুবাইয়ে হবে দিবা-রাত্রির একটি টেস্ট। ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল পরে ঘোষণা করা হবে।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল : জ্যাসন হোল্ডার (অধিনায়ক), সুলিমান বেন, কার্লোস ব্রাথওয়েট, ক্রেগ ব্রাথওয়েট, ড্যারেন ব্রাভো, জোনাথন কার্টার, জনসন চার্লস, শ্যানন গ্যাব্রিয়েল, আলজারি জোসেফ, ইভিন লুইস, সুনীল নারিন, অ্যাশলে নার্স, কাইরন পোলার্ড, দিনেশ রামদিন ও মারলন স্যামুয়েলস।

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দল : কার্লোস ব্রাথওয়েট (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, ডোয়াইন ব্রাভো, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, জ্যাসন হোল্ডার, ইভিন লুইস, সুনীল নারিন, কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, রভমান পাওয়েল, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, জেরোম টেলর, শাডউইক ওয়ালটন।


মন্তব্য