kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


ইংল্যান্ড কোচের প্রার্থনা সবাই যাবে বাংলাদেশে

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ১০:১৩



ইংল্যান্ড কোচের প্রার্থনা সবাই যাবে বাংলাদেশে

ইংল্যান্ডের কোচ ট্রেভর বেইলিস শঙ্কায়। তার মনে হচ্ছে বেশ কয়েকজন খেলোয়াড় আসন্ন বাংলাদেশ সফরে নাও যেতে পারেন।

আর তেমনটা হলে বাংলাদেশ সফরের পর ভারত সফরে কি হবে? তখন দল গঠন করা হবে কিভাবে? দারুণ ঝামেলা তৈরি হবে। ইংল্যান্ডের অস্ট্রেলিয়ান কোচ তাই একরকম প্রার্থনায়ই বসেছেন। তার প্রার্থনা, প্রত্যাশিত সবাই যেন বাংলাদেশ সফর করে।

ইংল্যান্ডের নিরাপত্তা দল বাংলাদেশ ঘুরে গিয়ে বলেছে সমস্যা নেই। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড খেলোয়াড়দের তাই জানিয়েছে। কিন্তু অল রাউন্ডার মঈন আলী বাদে এখনও প্রকাশ্যে ইংলিশ দলের আর কেউ বাংলাদেশ সফরের শতভাগ গ্যারান্টি দেননি। যদিও জনি বেয়ারস্টো, অ্যালিস্টার কুকের কাছ থেকে ইতিহাবচক সাড়া পাওয়া গেছে। কোচ বেইলিস ও তার সহকারী পল ফারব্রেসের বাংলাদেশ সফর নিয়ে কোনো আপত্তি নেই।

বেইলিস বাংলাদেশ ও ভারতের ৭ টেস্টের জন্য একই টেস্ট দল চান। এই মাসের শেষে বাংলাদেশে আসবে ইংল্যান্ড দল। ৩ ওয়ানডে ও ২ টেস্ট খেলে নভেম্বরে যাবে ভারতে। ইংল্যান্ড বোর্ড খেলোয়াড়দের নিশ্চয়তা দিয়েছে যে কেউ বাংলাদেশ সফরে যেতে না চাইলে জোর করা হবে না। ভবিষ্যতে দলে আসতেও সমস্যা হবে না। ভারতে কোনো ওয়ার্ম আপ ম্যাচও থাকছে না।

সব মিলিয়ে চিন্তায় বেইলিস, "একটি (দল) নির্বাচন করার পর আবার আরেকটি নির্বাচন করা কঠিন হবে। কেউ যেতে চাইবে, কেউ যেতে চাইবে না। কিন্তু দুই সফরের জন্য একটি দলই নির্বাচন করতে পারলে সবচেয়ে ভালো হয়। " এখন কথা হলো বাংলাদেশের পারফরমেন্সের ওপর যদি কারো ভারত সফর নির্ভর করে তখন? আরো কিছু প্রহেলিকা সৃষ্টি হবে। তাই বেইলিস আশা করছেন সবাই বাংলাদেশে যেতে রাজি হবে। বেইলিসের কথায়, "তারা হয়ত এমন কিছু বলবে না। কিন্তু তেমনটা ঘটলে এই বাধা আগে পেরোতে হবে আমাদের। এমনটা যাতে না ঘটে তাই চেয়ে আমাকে একরকম প্রার্থনায় বসতে হচ্ছে। তেমনটা ঘটলে সিদ্ধান্ত নেওয়া কঠিন হয়ে যাবে। "


মন্তব্য