kalerkantho


ফুটবল পছন্দ করে না মেসি পুত্র থিয়াগো!

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৩২



ফুটবল পছন্দ করে না মেসি পুত্র থিয়াগো!

যে খেলাটি দিয়ে তার বাবা এখন বিশ্ব কাঁপাচ্ছে, সেই খেলাটির প্রতিই নাকি পুত্র থিয়াগোর আগ্রহ কম! অবিশ্বাস্য হলেও নিজের মুখেই এই তথ্য দিয়েছেন ৫ বারের ব্যলন ডি’অর জয়ী লিওনেল মেসি!

আর্জেন্টাইন ফুটবল সুপার স্টার তার পায়ের জাদুকরী কারিশমায় নিজেকে ধীরে ধীরে বিশ্ব ফুটবলের কিংবদন্তির পর্যায়ে নিয়ে যাচ্ছেন। আটবার লা লীগা এবং চারবার চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয় করে করেছেন। সর্বশেষ গত জুনে কোপা আমেরিকা ফাইনালে চিলির কাছে পরাজয়ের পর লজ্জায়, অভিমানে অবসরের সিদ্ধান্ত  নেন মেসি। কিন্তু সারা বিশ্বের মানুষের অনুরোধ আর ফুটবল কিংবদন্তিদের বক্তব্যের পর আবারও দেশের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন মেসি।

এসবই যেন একজন ফুটবলারের জীবনের রুপকথার গল্প। কিন্তু এই রুপকথার নায়কের খেলার প্রতি খুব একটা আগ্রহ নেই ৩ বছর বয়সী থিয়াগোর। এখন মেসির বড় চ্যালেঞ্জ হচ্ছে সন্তানকে এই খেলাটির প্রতি আগ্রহী করে তোলা। আর্জেন্টিনায় এক সংবাদ মাধ্যমে মেসি বলেন, “আমি তাকে খুব বেশী বল কিনে দিইনা এবং সেগুলো নিয়ে খেলার জন্য চাপ দিইনা। কারণ সে এগুলো খুব বেশী পছন্দ করে না। ”

তবে এখনো আশার আলো রয়েছে। কারণ তার ক্লাব বার্সা খেলোয়াড়দের সন্তানদের ফুটবল খেলানোর জন্য একটি প্রকল্প নিয়ে কাজ করছে। মেসি বলেন, “এখন দেখা যাক এই পন্থায় তাকে আগ্রহী করে তোলা যায় কিনা। তাহলে সেটি হবে দারুন এক সূচনা। ”


মন্তব্য