kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


বিশ্ব দাবা অলিম্পিয়াডে জর্ডান, উরুগুয়ের বিপক্ষে বাংলাদেশের জয়

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৩৭



বিশ্ব দাবা অলিম্পিয়াডে জর্ডান, উরুগুয়ের বিপক্ষে বাংলাদেশের জয়

বিশ্ব দাবা অলিম্পিয়াডে জর্ডান, উরুগুয়ের বিপক্ষে বাংলাদেশের জয়

বিশ্ব দাবা অলিম্পিয়াডে জর্ডানকে হারিয়ে দিল বাংলাদেশ পুরুষ দল। রোববার আজারবাইজানের বাকু শহরে অনুষ্ঠিত ৪২তম বিশ্ব দাবা অলিম্পিয়াডের ওপেন বিভাগের তৃতীয় রাউন্ডের খেলায় বাংলাদেশ ৩.৫-০.৫ পয়েন্টে জর্ডানকে পরাজিত করে।

অন্যদিকে মহিলা বিভাগে উরুগুয়েকে হারিয়েছে বাংলাদেশ নারী দাবারুরা।

প্রতিযোগিতায় বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব জর্ডানের আবোওদি মারওয়ানকে, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান আন্তর্জাতিক মাস্টার আহমেদ আল খাতিবকে ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন ফিদে মাস্টার মোহাননাদ ফারহানকে পরাজিত করেন। গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ড্র করেন প্রতিপক্ষ জর্ডানের ফিদে মাস্টার মনসুর সামিরের সঙ্গে। এরফলে ওপেন বিভাগে বাংলাদেশ দল ৪ ম্যাচ পয়েন্ট ও ৯ গেম পয়েন্ট লাভ করেছে।

মহিলা বিভাগে বাংলাদেশ মহিলা দল ২.৫-১.৫ পয়েন্টে হারায় উরুগুয়েকে। বাংলাদেশের পক্ষে আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা উরুগুয়ের সিলভা রোসাস নাতালিয়াকে পরাজিত করেন। আর মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন লারিয়া ড্যানিয়েলার সঙ্গে, মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা কুয়েভেডো এন্ডরেইনার সঙ্গে এবং মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা পেরেজ সেসেলিয়া মানুয়েলার সঙ্গে ড্র করেন। এ রাউন্ড শেষে মহিলা দল ৩ খেলায় ৪ ম্যাচ পয়েন্ট ও ৭.৫ গেম পয়েন্ট লাভ করেছে। চতুর্থ রাউন্ডের ওপেন বিভাগে বাংলাদেশ পুরুষ দল আলবেনিয়ার এবং মহিলা মহিলা দল তুরস্কের মোকাবেলা করবে।  


মন্তব্য