kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


আমিরাতকে ৪-০ তে উড়িয়ে দিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৪৭



আমিরাতকে ৪-০ তে উড়িয়ে দিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

পুরো টুর্নামেন্টে গোলবন্য বইয়ে দিয়ে শেষটাও দারুণ হলো বাংলাদেশের কিশোরীদের। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে খেলার টিকিট আগেই পেয়েছিল।

আজ শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৪-০ গোলে হারিয়ে অজেয় হয়েই থাকল কৃষ্ণা বাহিনী। টানা পাঁচ ম্যাচ জিতে বাংলার বাঘিনীরা অপরাজিত চ্যাম্পিয়ন।

আজ সোমবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের খেলায় শুরুতেই আঘাত হানে বাংলাদেশ। তৃতীয় মিনিটে মার্জিয়ার মাপা কর্নার থেকে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন কৃষ্ণা। ৩৬তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করেন তাইপের বিপক্ষে স্পট কিক থেকে জোড়া গোল করা শামসুন্নাহার। ৫৬তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ। মারিয়া মান্ডার বাড়ানো বলে মাটি কামড়ানো শটে বল জালে পাঠান অনুচিং মোগিনী। গ্রুপ পবে এটি অনুচিংয়ের পঞ্চম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করে নেয় বাংলাদেশ। সানজিদার কর্নারে গোলমুখ থেকে কৃষ্ণার শট ঠিকানা খুঁজে পায়। শেষদিকে মনিকার ক্রসে তহুরার নিচু হয়ে নেওয়া হেড ঠিকানা খুঁজে পেলে বড় জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

বাছাই পর্বে এই ম্যাচ নিয়ে প্রতিপক্ষের জালে মোট ২৬বার বল পাঠিয়েছে বাংলাদেশ। বিপরীতে গোল হজম করতে হয়েছে মোটে দুটি। সেটা শক্ত প্রতিপক্ষ চীনা তাইপের বিপক্ষে অঘোষিত 'ফাইনাল' এ। গ্রুপ পর্বে ৮ গোল করেছেন অধিনায়ক কৃষ্ণা। গত চার ম্যাচে ইরানকে ৩-০, সিঙ্গাপুরকে ৫-০, কিরগিস্তানকে ১০-০ আর চীনা তাইপেকে ৪-২ গোলে পরাজিত করে বাংলাদেশ।  টানা পাঁচ ম্যাচ জিতে ১৫ পয়েন্ট নিয়ে 'সি' গ্রুপের অপরাজিত চ্যাম্পিয়ন হিসেবে বাছাই পর্ব শেষ করল কৃষ্ণা বাহিনী।


মন্তব্য