kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


ধবলধোলাইয়ের 'হ্যাটট্রিক' এড়িয়ে পাকিস্তান শিবিরে 'স্বস্তি'

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৪৯



ধবলধোলাইয়ের 'হ্যাটট্রিক' এড়িয়ে পাকিস্তান শিবিরে 'স্বস্তি'

৪-০ ব্যবধানে সিরিজ জয়ের পর ইংলিশদের উচ্ছাস

পাঁচ ম্যাচের সিরিজে ধবলধোলাইয়ের হ্যাটট্রিক হওয়া থেকে রক্ষা পেল পাকিস্তান। এর আগে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে এই লজ্জার ইতিহাস গড়েছিল পাকিস্তান।

ইংলিশদের ভয়ংকর ব্যাটিংয়ে প্রথম চার ম্যাচে পরাজয় তৃতীয়বারের মতো লজ্জার মুখোমুখি দাঁড় করিয়েছিল পাকিস্তানকে। তবে শেষ ম্যাচে চার উইকেটের জয়ে পাকিস্তান শিবিরে এখন স্বস্তির সুবাতাস।

এটা এমন একসময় যখন টেস্ট সিরিজ জিতে র‌্যাংকিংয়ে ১ নম্বরে উঠে গিয়েছে পাকিস্তান। প্রশংসার বাণী শেষ না হতেই শুরু হলো ওয়ানডে ক্রিকেটে ব্যর্থতা। প্রশংসাকারীরা এবার মেতে উঠলেন সমালোচনায়। পাক গ্রেট ওয়াসিম আকরাম তো বলেই ফেললেন যে পাকিস্তান এখন নব্বই দশকের ক্রিকেট খেলছে। এমনিতেই ক্রিকেট নিয়ে উপমহাদেশের আবেগ কিংবা উন্মাদনা একটু বেশিই। তাই হোয়াইটওয়াশ হলে পাকিস্তানের কপালে দুঃখ যে আরও বাড়ত তা বলাই বাহুল্য।

গতকালের ম্যাচে টসে জিতে ইংল্যান্ড ব্যাট করতে নামে। জেসন রয়ের ৮ চার ও ২ ছক্কায় ৮৭ রানের ইনিংসে ভর করে ৩০০ পার করে ইংল্যান্ড। ৭৫ রান করে গুরুত্বপূর্ণ অবদান রাখেন বেন স্টোকস। ৩০২ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত উইকেট হারাতে থাকে পাকিস্তান। কিন্তু চতুর্থ উইকেটে সরফরাজ (৯০) ও শোয়েব মালিকের (৭৭) ১৬৩ রানের জুটি জয়ের পথ পরিষ্কার করে। জমে ওঠা জুটিতে হঠাৎই ছন্দপতন। ১৪ বলের ব্যবধানে ফিরে যান দুজনই। জয় থেকে দল যখন মাত্র ৪৭ রান দূরে। আবারও ধবলধোলাইয়ের শঙ্কায় পড়ে পাকিস্তান। এরপর মোহাম্মদ রিজওয়ানের ৩৪ বলে ৩৪ রানের সময়োপযোগী ইনিংসে ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিরা।


মন্তব্য