kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


আজ বাঘিনীদের সামনে আরব আমিরাত

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ১০:২৮



আজ বাঘিনীদের সামনে আরব আমিরাত

আগের ম্যাচেই শক্তিশালী চীনা তাইপেকে হেলায় পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলার বাঘিনীরা। সেই সঙ্গে ইতিহাস সৃষ্টি করে এএফসি অনূর্ধ-১৬ চ্যাম্পিয়নশিপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে তারা।

কিন্তু গোলের নেশা যেন পেয়ে বসেছে মেয়েদের। তাই আরব আমিরাতের বিপক্ষে আজকের শেষ ম্যাচে জয় ছাড়া কিছু ভাবছে না কৃষ্ণা বাহিনী।

আমিরাতের বিপক্ষে জয়ের বিষয়ে তেমন কোনো চিন্তা নেই। বরং পুরো টুর্নামেন্ট জুড়ে কৃষ্ণা বাহিনী যে গোল উৎসব করেছে তাতে আমিরাতের জালে ক'টি গোল হয় সেটাই চিন্তা। ইরানকে ৩-০, সিঙ্গাপুরকে ৫-০, কিরগিস্তানকে ১০-০ আর চীনা তাইপেকে ৪-২ গোলে পরাজিত করেছে মৌসুমী, সানজিদা, শামসুন্নাহাররা।

অন্যদিকে দুর্বল আমিরাত এখন পর্যন্ত নিজেদের চার ম্যাচে মাত্র একটিতে জয় পেয়েছে। এই পরিসংখ্যানই তাদের পক্ষে নয়। তা ছাড়া বাংলাদেশের দাপটে তাদের থরহরি কম্পমান হওয়াই স্বাভাবিক। এই সুবিধা নিয়েই বাংলাদেশের মেয়েরা চাপমুক্ত হয়ে খেলবে। এই চাপমুক্তি কৃষ্ণা-সানজিদাদের আরও ভয়ংকর করে তুলতে পারে বলে মনে করছেন সবাই।

এদিকে মূল পর্বে ওঠার আনন্দ উদযাপন চলছে। চলছে নাচ-গান মজা। টিম ম্যানেজম্যান্ট অনেকটা সরলভাবেই নিয়েছেন বাঘিনীদের এই উচ্ছ্বাস। এঁরা এতদিন পরিবারের সঙ্গে কথা বলারও সুযোগ পায়নি। এখন সেই সুযোগ হয়েছে। পরিবারের সদস্যদের কাছে উচ্ছ্বসিত প্রশংসা আর ভালোবাসা পাওয়ার চাইতে কী আনন্দের কিছু হতে পারে। খেলা শেষ করেই ঈদের ছুটি। তবে ঈদের আনন্দের চাইতেও বড় আনন্দ মূল পর্বে খেলা। বাংলাদেশের এই কিশোরীদের স্বপ্ন এখন বহুদূর। তা হলো বিশ্বকাপের আসরে দেশের পতাকা হাতে অংশগ্রহণ করা। গোটা দেশবাসী সেই দিনটির প্রতীক্ষায়।


মন্তব্য