kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


বিসিএল নয়;২৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে এনসিএল

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৪১



বিসিএল নয়;২৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে এনসিএল

ফ্র্যাঞ্চাইজিদের আপত্তির কারণে আসন্ন মৌসুমে হচ্ছে না বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) লংগার ভার্সন। বিসিএল না হবার কারণে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) আয়োজনের সিদ্বান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে জাতীয় ক্রিকেট লীগ (এনসিএল)। রোববার টুর্নামেন্ট কমিটির সভা শেষে এসব তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, বিসিএল এর মতো টুর্নামেন্টগুলোতে ফ্র্যাঞ্চাইজিগুলো অনেক টাকা বিনিয়োগ করে। কিন্তু চলতি মাস থেকেই আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজ থাকায় স্বাভাবিকভাবেই জাতীয় ক্রিকেটারদের ছাড়া খেলতে নারাজ তারা।  

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, ‘আফগানিস্তান সিরিজের প্রস্তুতির জন্য খেলাটা জরুরি ছিলো। কিন্তু বিসিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো জাতীয় দলের খেলোয়াড়দের ছাড়া খেলতে চায় না। কারণ, বেশিরভাগ জাতীয় দলের খেলোয়াড়রা আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকবে। তাই সবাই খেলতে পারে এজন্য এনসিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি। ”

সাতটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এনসিএলের খেলাগুলো। ভেন্যুগুলো হলো- ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, বগুড়া, খুলনা, ফতুল্লা ও বিকেএসপি।

বিসিএল আয়োজনের বিষয়ে বিসিবির টুর্নামেন্ট কমিটির প্রধান সাইফুল আলম জানান, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর প্রথম শ্রেণির ক্রিকেটের টুর্নামেন্ট বিসিএলের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তারা।


মন্তব্য