kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


বাংলাদেশে আসতে মুখিয়ে আছেন মঈন আলি

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৪৩



বাংলাদেশে আসতে মুখিয়ে আছেন মঈন আলি

আগের দিন তার ওয়ানডে অধিনায়ক বাংলাদেশ সফরে যাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন। কিন্তু মঈন আলি প্রথম ইংলিশ ক্রিকেটার যিনি বললেন এই সফরে যেতে তার মনে কোনো সংশয় নেই।

বাংলাদেশ সফরের জন্য মুখিয়ে আছেন তিনি।

গত সপ্তাহে ইংল্যান্ডের ক্রিকেট কর্তৃপক্ষ জানিয়ে দেয় বাংলাদেশ সফর নিয়ে কোনো সমস্যা নেই। তাদের নিরাপত্তা দল বাংলাদেশে ঘুরে যাওয়ার পর এই সিদ্ধান্ত জানায়। কিন্তু একাধিক ইংলিশ ক্রিকেটার এই সফর নিয়ে তাদের মানসিক দোটানার কথা জানান। যাবেন কি যাবেন না সেই সিদ্ধান্ত তারা পরে নেবেন বলে জানান। সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক এউইন মরগ্যানও সেই দলের একজন।

অল রাউন্ডার মঈন তিন ফরম্যাটের ক্রিকেটই খেলেন। পাকিস্তানের বিপক্ষে এখন ওয়ানডে খেলছেন। বাংলাদেশ সফরে ওয়ানডেতে তাকে বিশ্রাম দেওয়া হতে পারে। কিন্তু টেস্টে থাকবেনই। মঈন জানিয়েছেন, "নির্বাচিত হলে আমি অবশ্যই যাবো। সবকিছু নিয়ে আমি সন্তুষ্ট। সত্যি সফরের জন্য মুখিয়ে আছি। সব মানুষই ভিন্ন। সবার নিজস্ব মত থাকে। দল হিসেবে অন্যদের মতকে সমর্থন দিতে হয়। তবে এই সিদ্ধান্তটা যার যার ব্যক্তিগত। কারো ওপর কোনো চাপ নেই। "

বর্তমান বিশ্বের অবস্থা টেনে ২৯ বছরের অল রাউন্ডার মঈন বলেছেন, "আমার দৃষ্টিতে এই সময়ে আপনি কোথাও নিরাপদ নন। যেখানেই যান, নিরাপদে থাকতে পারবেন না। সবকিছু বুঝেই সবার সিদ্ধান্ত সমর্থন করি আমি। "

ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টোও জানিয়েছেন বাংলাদেশ সফর নিয়ে তার কোনো সংশয় নেই। ইংল্যান্ডের সহকারী কোচ পল ফ্যারব্রেসও নিঃশঙ্ক চিত্তে বাংলাদেশ সফর করতে চান। এই মাসের শেষে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড দল। আগামী মাসে ২টি টেস্ট ও ৩টি ওয়ানডের সিরিজ খেলবে।


মন্তব্য