kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


জয় দিয়েই সিরিজ শেষ করতে চায় শ্রীলংকা ও অস্ট্রেলিয়া

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ২০:০৭



জয় দিয়েই সিরিজ শেষ করতে চায় শ্রীলংকা ও অস্ট্রেলিয়া

চতুর্থ ম্যাচেই সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে সফরকারী অস্ট্রেলিয়া। তাই পাঁচ ম্যাচের সিরিজ নিয়ে এখন খুব বেশি মাথাব্যাথা নেই স্বাগতিক শ্রীলংকা ও অস্ট্রেলিয়ার।

ফলে পঞ্চম ও শেষ ওয়ানডেটি রুপ নিয়েছে নিয়মরক্ষায়। তাই জয় দিয়েই সিরিজ শেষ করতে চায় দুদল। এমন লক্ষ্য নিয়েই আগামীকাল পাল্লেকেলেতে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হচ্ছে শ্রীলংকা ও অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় দুপুর তিনটায় শুরু হবে ম্যাচটি।

জয় দিয়ে সিরিজ শুরু করেছিলো অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় ম্যাচেই সিরিজের সমতা আনে শ্রীলংকা। কিন্তু পরের দুই ম্যাচে প্রতিপক্ষের উপর আরও বেশি আক্রমনাত্মক ক্রিকেট খেলে অসিরা। ফলে তৃতীয় ও চতুর্থ ওয়ানডে ম্যাচটি জিতে নেয় অস্ট্রেলিয়া। পাশাপাশি সিরিজ জয় নিশ্চিত করে ফেলে সফরকারীরা।

শ্রীলংকার মাটিতে টানা দ্বিতীয়বারের মত সিরিজ জিতলো অস্ট্রেলিয়া। ২০১১ সালের সফরে পাঁচ ম্যাচের সিরিজ ৩-২ ব্যবধানে জিতেছিলো তারা। ওয়ানডে সিরিজ জয়ে টেস্ট ফরম্যাটে হোয়াইটওয়াশের ক্ষত কিছুটা হলেও ভুলেছে অস্ট্রেলিয়া। এখন জয় দিয়ে সিরিজ শেষ করতে চায় অসিরা। এমনটাই জানালেন অস্ট্রেলিয়ার মারকুটে ওপেনার এ্যারন ফিঞ্চ, ‘দলগত পারফরমেন্সেই সিরিজ জিতেছি আমরা। জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই। সিরিজের শেষ ম্যাচটি জিততে পারলে, দারুন হবে। তাই জয় দিয়ে ওয়ানডে সিরিজ শেষ করতে চাই। দলের সকলেই ভালোভাবে সিরিজ শেষ করতে মুখিয়ে আছে। ’

ভালোভাবে সিরিজ শেষ করতে চায় শ্রীলংকাও। পঞ্চম ম্যাচের আগে এমনটাই জানালেন লংকান উইকেটরক্ষক দীনেশ চান্ডিমাল, ‘আমাদের ভুলের কারনে সিরিজ হেরেছি আমরা। সিরিজ নিয়ে এখন ভেবে লাভ নাই। তবে সিরিজের শেষটা ভালোভাবে করতে চাই আমরা। পঞ্চম ম্যাচটি জিততে পারলে, আমাদের জন্যই তা ভালো হবে। ’

ইনজুরির কারণে পঞ্চম ম্যাচে খেলতে পারবেন না শ্রীলংকার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। চতুর্থ ম্যাচে ব্যাটিং করার সময় বাঁ-পায়ের ইনজুরি পড়েন তিনি। ফলে পঞ্চম ম্যাচে তাকে ছাড়াই খেলতে হবে লংকাকে। এছাড়া পঞ্চম ওয়ানডে খেলতে পারবেন না থিসার পেরেরা ও লক্ষন সান্দাকান। তাই এই তিন খেলোয়াড়ের জায়গায় দলে ডাক পেয়েছেন উপুল থারাঙ্গা, নিরোশান ডিকওয়েলা ও দাসুন শানাকা।

শ্রীলংকা একাদশ (সম্ভাব্য) : দিনেশ চান্ডিমাল (অধিনায়ক ও উইকেটরক্ষক), কুশাল পেরেরা, কুশাল মেন্ডিস, উপুল থারাঙ্গা, ধনানঞ্জয়া ডি সিলভা, মিলিন্দা সিরিবর্ধনে, দিলরুয়ান পেরেরা, আমিলা আপোনসো, সেক্কুজু প্রসন্ন, সুরাঙ্গা লাকমল ও নুয়ান প্রদীপ।

অস্ট্রেলিয়া একাদশ (সম্ভাব্য) : ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), এ্যারন ফিঞ্চ, শন মার্শ, উসমান খাজা, জর্জ বেইলি, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), জেমস ফকনার, মিচেল স্টার্ক, নাথান কলটার-নেইল, নাথান লিঁও ও এডাম জাম্পা।     


মন্তব্য