kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


'FIFA 17' গেমস : রোনালদো ১, মেসি ২, নেইমার ৩

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৪০



'FIFA 17' গেমস : রোনালদো ১, মেসি ২, নেইমার ৩

ফুটবলের নতুন মৌসুম শুরু হয়ে গেছে ক'দিন হলো। ফুটবল গেমসের ভক্তরা অপেক্ষায় আছেন।

তাদের জন্য 'FIFA 17' গেমস চলে আসছে। আর এই গেমসের খেলোয়াড় রেটিংয়ের জন্যও অপেক্ষায় ছিলেন গেমারদের। সেখানে ৯৪ পয়েন্ট নিয়ে ক্রিস্তিয়ানো রোনালদো ১ নম্বরে, ৯৩ পয়েন্ট নিয়ে লিওনেল মেসি ২ নম্বরে, ৯২ পয়েন্ট নিয়ে নেইমার ৩ নম্বরে। ১৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে এবং ২৯ নভেম্বর সারা বিশ্বে 'FIFA 17' মুক্তি পাচ্ছে।

শেষবার ২০০৯ সালে এই গেমসের রেটিংয়ে সেরা খেলোয়াড় ছিলেন না মেসি। বার্সেলোনা ও আর্জেন্টিনার সুপারস্টার এরপর প্রতিটি মৌসুমের গেম রেটিংয়ে ছিলেন ১ নম্বর। এই প্রথম পর্তুগাল ও রিয়াল মাদ্রিদের রোনালদো তার কাছ থেকে শ্রেষ্ঠত্ব কেড়ে নিলেন। পর্তুগালের ইউরো ২০১৬ এবং রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ জয় এবং মৌসুমে রোনালদোর ৫১ গোলের তাতে বড় ভুমিকা।

এই গেমস মানে নতুন আবিষ্কার, নতুন সংযোজন, নতুন মাত্রা, নতুন উপভোগ। যে ৫০ খেলোয়াড়ের রেটিং প্রকাশিত হয়েছে সেখানে উরুগুয়ে ও বার্সেলোনার লুই সুয়ারেস চতুর্থ। পঞ্চম স্থানে জার্মানি ও বায়ার্ন মিউনিখের গোলকিপার ম্যানুয়েল নুয়ার। এবারের ৫০ এর রেটিং তালিকায় রিয়াল মাদ্রিদের ৮ খেলোয়াড় আছে। বার্সেলোনার আছে ছয়জন। সবচেয়ে বেশি বায়ার্নের খেলোয়াড় ৯ জন।

ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডের তিনজন করে খেলোয়াড় তালিকায়। আক্রমণাত্মক ফুটবলের জয়। টপ টেনের সাতজনই গোল করার মানুষ। ৫০ জনের ১৪ জনই স্ট্রাইকার। তাদের ঠেকানো ডিফেন্ডার আছে ১৮ জন। গোলকিপার আছে আটজন।


মন্তব্য