kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


মেসির অভাব এবার হাড়ে হাড়ে টের পাবে আর্জেন্টিনা!

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:২৭



মেসির অভাব এবার হাড়ে হাড়ে টের পাবে আর্জেন্টিনা!

রবিবার ভেনেজুয়েলার মেরিদায় উড়ে যাবে আর্জেন্টিনা দল। মঙ্গলবার ২০১৮ বিশ্বকাপ বাছাই পর্বের আরেকটি ম্যাচ।

কিন্তু কুঁচকির ইনজুরির কারণে এই ম্যাচে খেলা হবে না লিওনেল মেসির। ৫বারের ফিফা বর্ষসেরা খেলোয়াড় অবসর ভেঙে ফিরেছেন। শুক্রবার (বাংলাদেশ সময়) উরুগুয়ের বিপক্ষে জেতা ম্যাচের একমাত্র গোলটি তার। ওই ম্যাচের পরই জানা গেলো, ভেনেজুয়েলায় মেসির যাওয়া হবে না। মেসি পরের ম্যাচে না থাকায় তাকে অবসর থেকে ফেরানো নতুন কোচ এদগার্দো বাউসার কপালে এখন দুশ্চিন্তার ভাঁজ।

উরুগুয়ের বিপক্ষে ম্যাচ খেলা নিয়েও সংশয় ছিল ২৯ বছরের মেসির। হ্যামস্ট্রিং সমস্যা কাটিয়ে খেলেছেন। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে ২বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ভেনেজুয়েলা ওদিন হেরেছে। বাছাইয়ের ৭ ম্যাচ থেকে মোটে এক পয়েন্ট তাদের। কিন্তু মেসির অনুপস্থিতি এবার হাড়ে হাড়ে টের পাবে আর্জেন্টিনা। কারণ, ফরোয়ার্ড সঙ্কটে দলটি। মেসি যা বুঝতে দেননি উরুগুয়ের বিপক্ষের ম্যাচে।

ওই ম্যাচেই লাল কার্ড দেখেছেন তরুণ প্রতিভা পাবলো দিবালা। জুভেন্তাসের এই ফরোয়ার্ডের ক্লাব সতীর্থ অভিজ্ঞ গঞ্জালো হিগুয়াইনকে তো দলেই রাখেননি কোচ বাউসা। ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো ইনজুরির কারণে আগের ম্যাচ খেলতে পারেননি। ভেনেজুয়েলার বিপক্ষেও খেলতে পারবেন না। বার্সেলোনার মেসিও এখন ছিটকে পড়লেন। তাহলে উপায় কি?

২১ বছরের আতলেতিকো মাদ্রিদ ফরোয়ার্ড আনহেল কোরিয়া আছেন। জাতীয় দলে তার মোটে তিন ম্যাচ খেলার অভিজ্ঞতা। ২৮ বছরের আতলেতিকো মিনেইরো স্ট্রাইকার লুকাস প্রাতো প্রথমবারের মতো জাতীয় দলে এসেছেন। উরুগুয়ের বিপক্ষে খেলেছেন শুরু থেকে। রিভার প্লেটের ২২ বছরের ফরোয়ার্ড লুকাস আলারিও কোচের আরেক অপশন। উরুগুয়ের বিপক্ষে প্রাতোর বদলী হিসেবে ৭১ মিনিটে মাঠে নেমে তার আন্তর্জাতিক অভিষেক। এই তিনজনই আক্রমণে ভেনেজুয়েলার বিপক্ষে কোচ বাউসার হাতের তাস। যাদের মোট আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা ৫! পরীক্ষাটা আর্জেন্টিনার জন্য কঠিনই বটে!


মন্তব্য