kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


মাস্টার্স ক্রিকেটের সেমিফাইনালে গেল যেসব দল

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৪৫



মাস্টার্স ক্রিকেটের সেমিফাইনালে গেল যেসব দল

বৃহস্পতিবার বৃষ্টির বাধায় একটি ম্যাচ হয়। তাতে জিতেছিল ঢাকা মেট্টো।

কার্নিভালের দ্বিতীয় দিনে আজ শুক্রবার আগেই নির্ধারিত চারটি ম্যাচের মধ্যে বৃহস্পতিবারের বাকি থাকা একটি ম্যাচও হয়। মোট ৫ ম্যাচ হয়। সকালে রাজশাহী বিভাগকে ১৩ রানে হারায় অল স্টার্স। ম্যাচে ওপেনার জাভেদ ওমর বেলিম সর্বোচ্চ ২৫ রান করেন।

টানা দুই ম্যাচ হারে বিদায় ঘটে রাজশাহীর। চিটাগংকে ২১ রানে হারায় ঢাকা বিভাগ। ম্যাচে রাশেদুল হক সর্বোচ্চ ৩৩ রান করেন। দুপুরে অল স্টার্সকে ৩৬ রানে হারায় ঢাকা মেট্টো। বিকেলে মাত্র ৫ ওভারের খেলায় ২৫ রানে জিতে খুলনা। চিটাগংকে হারায় তারা। দুপুরে আরেকটি ম্যাচে খুলনাকে ৮ উইকেটে হারায় ঢাকা বিভাগ। টানা দুই জয়ে ঢাকা বিভাগও সেমিফাইনালে খেলা নিশ্চিত করে নেয়।

খুলনা ও অল স্টার্স একটি করে ম্যাচ জিতেও সেমিফাইনালে খেলবে। কারণ, দুই গ্রুপের মধ্যে ‘এ’ গ্রুপের তিনটি দল হচ্ছে-অল স্টার্স, ঢাকা মেট্টো ও রাজশাহী আর ‘বি’ গ্রুপের তিনটি দল হচ্ছে-ঢাকা বিভাগ, চিটাগং ও খুলনা। দুই গ্রুপ থেকে দুটি করে দল উঠেছে সেমিফাইনালে। রাজশাহী ও চিটাগং কোন ম্যাচই জিততে পারেনি। ঢাকা মেট্টো ও ঢাকা বিভাগ দুটি ম্যাচই জিতেছে। অল স্টার্স ও খুলনা একটি করে ম্যাচ জিতেছে। লীগ পর্ব শেষ।

এখন সেমিফাইনালে খেলার অপেক্ষা। লীগ পর্ব শেষে সবচেয়ে বেশি প্রশংসা কুড়াচ্ছেন ঢাকা মেট্টোর মনিরুজ্জামান। লীগ পর্ব শেষে তিনিই যে একমাত্র অর্ধশতক করা ব্যাটসম্যান। তাই সব সাবেক ক্রিকেটারই তাকে ‘বাহবা’ জানান। পিকনিক মুডে ক্রিকেট খেললেও মনিরুজ্জামান দেখিয়ে দিলেন একটু সিরিয়াস হলেই বড় ইনিংসও খেলা সম্ভব। আগামীকাল সেমিফাইনালে সেটি বজায় থাকলে সুজনের দল ঢাকা মেট্টো ফাইনালেই উঠে যেতে পারে।


মন্তব্য