kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে না পাকিস্তান!

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:১৬



ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে না পাকিস্তান!

পাকিস্তানের কোচ মিকি আর্থারের পরিস্কার ভাবনা। এভাবে চলতে থাকলে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতাও পাবে না।

তৃতীয় ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে ৪৪৪ রানের ওয়ানডে বিশ্ব রেকর্ড গড়েছে ইংল্যান্ড। ২ ম্যাচ হাতে রেখে সিরিজ জিতেছে। এরপর বৃহস্পতিবার চতুর্থ ওয়ানডেতে ৪ উইকেটে হেরে ৪-০ তে পিছিয়ে পাকিস্তান।

হেডিংলিতে এই ওয়ানডেতে সিরিজে প্রথমবারের মতো জয়ের সম্ভাবনা জাগে পাকিস্তানের। ৭২ রানে চার উইকেট হারায় ইংল্যান্ড। পাকিস্তানের করা ৮ উইকেটে ২৪৭ রানের পেছনে ছুটছিল। অধনিায়ক আজহার আলী করেছিলেন ৮০। ইমাদ ওয়াসিম অপরাজিত ৫৭। জায়ান্ট মোহাম্মদ ইরফান দুই উইকেট নিলেন। এরপর কাফের সমস্যায় আর বল করতে পারলেন না। বেন স্টোকস (৬৯) ও জনি বেয়ারস্টো (৬১) ম্যাচ বের করে নিলেন।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে এখন পাকিস্তান নবম। ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে সরাসরি খেলবে স্বাগতিক ও র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৭সহ মোট ৮ দল। আগামী বছরের সেপ্টেম্বর পর্যন্ত সময়। ১০ দলের ২০১৮ বাছাই পর্বে খেলে বাকিদের বিশ্বকাপ নিশ্চিত করতে হবে। ১৯৯২ বিশ্বকাপ চ্যাম্পিয়ন পাকিস্তানকে নিয়ে এখানেই শঙ্কা এখন দক্ষিণ আফ্রিকান আর্থারের।

"ব্যাপারটা এরকমই। কথাটা বলতে ভালো লাগছে না। কিন্তু আমরা বিশ্বের নয় নম্বর দল এবং আপনারা বুঝতেই পারছেন তা কেন। " গত মে মাসে পাকিস্তানের কোচের দায়িত্ব নিয়েছেন আর্থার। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের জায়গা পাওয়াটা এখন ভাগ্য মানছেন আর্থার।

"ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমাদের দুটি ওয়ানডে সিরিজ আছে। সেখানে ভালো করতে হবে। ওয়েস্ট ইন্ডিজ ভালো ওয়ানডে দল। " আর্থার বলছিলেন, "এর মাঝে আমরা অস্ট্রেলিয়ায় কঠিন এক ওয়ানডে সিরিজে স্যান্ডউইচ হয়ে যাবো। " দলের নিয়মিত পারফরমারদের ওপর চোখ রাখছেন আর্থার। চোখ আছে নিয়মিত ফ্লপদের ওপরও। তাই তার হুমকি, "সবাইকে সুযোগ দিতে চাই। কিন্তু সফরের পর বুঝবো কাকে রাখা যাবে আর কাকে না। "


মন্তব্য