kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


তামিমদের ব্যাটিং উপদেষ্টা হলেন সামারাবিরা

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৩৩



তামিমদের ব্যাটিং উপদেষ্টা হলেন সামারাবিরা

শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান থিলান সামারাবিরার নাম শোনা যাচ্ছিল আগে থেকেই। তাকেই ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন হোম সিরিজে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং উপদেষ্টা বা কোচের পদে নিয়োগ দেওয়া হলো।

তামিম ইকবালদের নিয়ে কাজ করবেন তিনি। এ নিয়ে দ্বিতীয়বার কোনো আন্তর্জাতিক দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করতে যাচ্ছেন সামারাবিরা। শ্রীলঙ্কা সফরের আগে অস্ট্রেলিয়ার কয়েকজন ব্যাটসম্যান সামারাবিরার অধীনে কাজ করেছেন।

শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান জানিয়েছেন, সামারাবিরা কেবল এই সিরিজের জন্যই টাইগার ব্যাটসম্যানদের সাথে কাজ করবেন। তবে পরে চুক্তি বাড়তে পারে। তিনি এও জানান যে বিসিবি এখন জাতীয় দলের জন্য একজন স্পিন বোলিং কোচ খুঁজছে। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ক্যারিবিয়ান কিংবদন্তি সাবেক ফাস্ট বোলার কোর্টনি ওয়ালশকে বোলিং কোচ করা হয়েছে। এবার যোগ হলেন সামারাবিরা। বাকি শুধু স্পিন বোলিং কোচ।

এই বছরের শেষে নিউজিল্যান্ড সফরের আগেই জাতীয় দলের জন্য স্পিন বোলিং কোচ নিয়োগ দিতে আশাবাদী বিসিবি প্রেসিডেন্ট। সামারাবিরার খবর জানিয়ে নাজমুল হাসান বলেছেন, "ব্যাটিং বিশেষজ্ঞ থিলান সামারাবিরাকে ইংল্যান্ড সিরিজে উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আমরা দেখবো তার চুক্তি বাড়ানো যায় কি না। এখনও আমরা একজন স্পিন বোলিং কোচ খুঁজছি। যাদের পাওয়া যায় তাদের মধ্য থেকে সেরা জনকেই বেছে নেব আমরা। আশা করছি নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে তা হয়ে যাবে। "

এদিকে, ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসালকে জাতীয় দলের সহকারী কোচের পদে উন্নীত করা হয়েছে। শ্রীলঙ্কান রুয়ান কালপাগে বেঁধে দেওয়া সময়ে কাজে যোগ না দেওয়ায় বিসিবি তাকে বরখাস্ত করে। ২০১৪ সালে প্রধান কোচ হিসেবে চন্দিকা হাথুরুসিংহে দায়িত্ব নেন। তার সময় থেকে কাজ করে হ্যালসাল মুগ্ধ করেছেন।


মন্তব্য