kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


খেলায় ফেরার প্রস্তুতি নিচ্ছেন 'নিষিদ্ধ' শারাপোভা!

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৫৯



খেলায় ফেরার প্রস্তুতি নিচ্ছেন 'নিষিদ্ধ' শারাপোভা!

টেনিসের ভক্ত আপনি। দেখছেন ইউএস ওপেন।

কিন্তু দেখতে পারছেন না মারিয়া শারাপোভার খেলা। দেখবেনই বা কিভাবে? রুশ সুন্দরী তো ড্রাগ পাপে দুই বছরের জন্য টেনিসে নিষিদ্ধ। কিন্তু তারপরও শারাপোভার খেলা দেখতে আপনার অপেক্ষার প্রহর কমতে পারে। শোনা যাচ্ছে আগামী জানুয়ারিতে তার নিষেধাজ্ঞা উঠে যাবে। বৃহস্পতিবার আবার তাই র‌্যাকেট উঠেছে শারাপোভার হাতে। প্র্যাকটিস করতে কোর্টে ফিরেছেন।

লস অ্যাঞ্জেলেসে থাকেন ২৯ বছরের শারাপোভা। তাকে এদিন দেখা গেল খেলাধুলার পোশাকে। হাতে র‌্যাকেট। টেনিসের সরঞ্জাম। সানগ্লাস চোখে নির্বিকার শারাপোভা হাঁটেন। নাইকি ট্রেনিং শু পায়ে।

রাশিয়ার টেনিস ফেডারেশনের প্রেসিডেন্ট শামিল তারপিশেভ সম্প্রতি বলেছেন জানুয়ারিতে আবার খেলায় ফিরতে পারেন শারাপোভা। গত জুনে নিষিদ্ধ হয়েছেন শারাপোভা। বলেছিলেন, তার অগোচরে নিষিদ্ধ উপাদান ঢুকেছে শরীরে। তিনি জানতেন না তা নিষিদ্ধ। কিন্তু প্রশ্ন হলো, মাত্র ৭/৮ মাসে শারাপোভার ২ বছরের নিষেধাজ্ঞা শেষ হয় কিভাবে?

শামিল জানিয়েছেন, "সেপ্টেম্বরেই সিদ্ধান্তটা এসে যাবে। কোনো কিছু নির্দিষ্ট করে বলা অসম্ভব। তবে আমি মনে করি জানুয়ারি থেকে আবার খেলতে পারবে সে। " ৫টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতা শারাপোভা গত জানুয়ারিত অস্ট্রেলিয়ান ওপেনের সময় দেওয়া টেস্টের ফলে নিষিদ্ধ হন। শারাপোভা বলেছিলেন, হার্টের সমস্যার জন্য চিকিৎসকের দেওয়া ওষুধ খাচ্ছিলেন। জানতেন না তা নিষিদ্ধ উপাদানের কাতারে পড়েছে। শারাপোভা গেছেন আন্তর্জাতিক ক্রীড়া আদালতে। ১৯ সেপ্টেম্বর এই আদালত রায় দেবেন। ফেরার প্রস্তুতি নেওয়া শারাপোভাকে বুধবারই অবশ্য বেভারলি হিলসে দেখা গেছে গ্ল্যামার ছড়ানো পোশাকে।


মন্তব্য