kalerkantho

বুধবার। ২২ ফেব্রুয়ারি ২০১৭ । ১০ ফাল্গুন ১৪২৩। ২৪ জমাদিউল আউয়াল ১৪৩৮।


আরেকটি মাইলফলক স্পর্শ করলেন সেরেনা

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৬ ১২:২২



আরেকটি মাইলফলক স্পর্শ করলেন সেরেনা

আরেকটি মাইলফলক স্পর্শ করলেন সেরেনা উইলিয়ামস। মার্কিন তারকা গেলো রাতে সরাসরি সেটে জিতে উঠে গেছেন ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে। ৬-৩, ৬-৩ এ হারিয়েছেন স্বদেশি ভ্যানিয়া কিংকে। এটি গ্র্যান্ড স্ল্যামে তার ৩০৬তম জয়। কিংবদন্তি মার্টিনা নাভ্রাতিলোভাকে স্পর্শ করেছেন। এখন সর্বকালের জয়ের হিসেবে দ্বিতীয় অবস্থানে সেরেনা।

সেরেনার এই নতুন রেকর্ডের রাতে মেয়েদের এককে তার বড় বোন ভেনাস উইলিয়ামসও জিতেছেন। ৩৬ বছর বয়সী এই ষষ্ঠ বাছাই পেরিয়েছেন দ্বিতীয় রাউন্ড। ভেনাস ৬-২, ৬-২ এ হারিয়েছেন জার্মানির জুলিয়া জর্জেসকে। সেমিফাইনালে ছোটো বোন ৩৪ বছরের সেরেনার সাথে দেখা হয়ে যেতে পারে তার। চতুর্থ বাছাই পোল্যান্ডের আগনিয়েস্কা রাদাওয়াস্কা কষ্ট করেই উঠেছেন তৃতীয় রাউন্ডে। বৃটিশ নাওমি ব্রোডিকে হারিয়েছেন ৭-৬ (১১-৯), ৬-৩ এ।

পুরুষ এককে দ্বিতীয় বাছাই অ্যান্ডি মারে নিউ ইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে দ্বিতীয় রাউন্ড জিতেছেন। মার্সেল গ্রানোলার্সকে ৬-৪, ৬-১, ৬-৪ এ হারিয়েছেন। এই রাতে দুটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সুইজারল্যান্ডের স্তান ওয়ারিঙ্কা পেছন থেকে উঠে এসে জিতেছেন। ইতালিয়ান আলেসান্দ্রো জিয়ানেসিকে তিনি হারিয়েছেন ৬-১, ৭-৬ (৪), ৭-৫ এ।

ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে এসে হুয়ান মার্তিন দেল পোত্রো ২০০৯ ইউএস ওপেন শিরোপা জিতেছিলেন। এই আর্জেন্টাইন এবার দ্বিতীয় রাউন্ড পেরিয়েছেন আমেরিকান স্টিভ জনসনকে ৭-৬ (৫), ৬-৩, ৬-২ এ হারিয়ে।


মন্তব্য