kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


আমি কাউকে ধোঁকা দেইনি : মেসি

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৫৩



আমি কাউকে ধোঁকা দেইনি : মেসি

মানুষের চোখে ধুলো দিতেই কি অবসরের ঘোষণা দিয়েছিলেন লিওনেল মেসি? খোদ ডিয়েগো ম্যারাডোনাই তো বলেছিলেন, ওসব নাটক হয়ত। আর্জেন্টিনার আরেকটি ফাইনাল হারের সমালোচনা থেকে সবার মনোযোগ সরাতেই হঠাৎ অবসরের ঘোষণা দিয়েছিলেন মেসি।

কিন্তু অবসর ভেঙে মেসি ফিরলেন আন্তর্জাতিক ফুটবলে। তার গোলেই আজ শুক্রবার বিশ্বকাপ বাছাই পর্বে উরুগুয়েকে ১-০ তে হারালো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর তারপর মেসি জানিয়ে দিলেন, তিনি কাউকে ধোঁকা দেননি।

"আামি খুব কৃতজ্ঞ (জাতীয় দলে ফিরতে পেরে)। কিন্তু আমি কাউকে ধোঁকা দেইনি। " উরুগুয়েকে হারানোর ম্যাচে আবার আন্তর্জাতিক ফুটবলে ফেরা মেসি বলেছেন, "যা ঘটেছিল তাতে আমরা সবাই খুব কষ্ট পেয়েছিলাম। কিন্তু ওটার পর আরো ভালো করে ভাবনার সময় পেয়েছি। পাতন (কোচ এদগার্দো বাউসা) এবং আমার সাথে সব সময় থাকা আরো অনেকের সাথে কথা হয়েছে। "

তার মানে পরিষ্কার ২৯ বছরের মেসির অবসরের সিদ্ধান্তটা ছিল পুরোই আবেগতাড়িত। জুনে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরেছিলেন। দুই বছরে এটি মেসি ও আর্জেন্টিনার তিনটি বড় ফাইনালে হার। তার আগে আরো একটি কোপা ফাইনাল হেরেছিলেন। মেসি ধরে নিয়েছিলেন, দেশের হয়ে শিরোপা জয় তার জন্য না! কিন্তু কোপার কিছুদিন পর বাউসা কোচের দায়িত্ব নেন। তিনি মেসিকে বুঝিয়ে শুনিয়ে ফিরিয়ে আনেন জাতীয় দলে।

মেন্দোজে নিজেদের দর্শকদের কাছ থেকে বিপুল অভ্যর্থনা পেয়েছেন মেসি। উরুগুয়েকে হারিয়ে ২০১৮ বিশ্বকাপ বাছাইয়ের দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে আর্জেন্টিনা। কিন্তু ইনজুরির কারণে এই ম্যাচে পাঁচবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড় মেসির খেলা নিয়ে সংশয় ছিল। তিনি এটি খেলতে পারলেও ভেনেজুয়েলার সাথে বুঝি খেলা হবে না। কারণ মেসি নিজেই জানিয়ে গেলেন, "জানি না ভেনেজুয়েলার সাথে খেলতে পারবো কি না। আমার কুঁচকিতে খুব ব্যথা। কিন্তু এসব ঝামেলা সত্ত্বেও আমি মাঠে থাকতে চাই। "


মন্তব্য