kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


মাস্টার্স ক্রিকেট: রফিকের ব্যাটে বিধ্বস্ত রাজশাহী

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৫০



মাস্টার্স ক্রিকেট: রফিকের ব্যাটে বিধ্বস্ত রাজশাহী

দুই দিন ধরেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে কক্সবাজারে। বৃষ্টির কারণে শঙ্কা ছিল মাস্টার্স ক্রিকেটের ম্যাচ মাঠে গড়ানো নিয়ে।

বৃষ্টি মাথায় আজ বৃহস্পতিবার দুপুর ২টায় প্রথমবারের মতো আয়োজিত এ ক্রিকেট কার্নিভালের উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর অপেক্ষা শুরু সাবেকদের ব্যাট-বলের লড়াই দেখার। কিন্তু বৃষ্টির কারণে উদ্বোধনী ম্যাচ আয়োজন নিয়ে অপক্ষো বাড়তে থাকে। অবশেষে বিকাল সাড়ে চারটায় শুরু হয় ঢাকা মেট্রো ও রাজশাহী রেনেসার ক্রিকেট দ্বৈরথ। আজ দু’টি ম্যাচ আয়োজনের কথা থাকলেও অপর ম্যাচটি পুরোপুরি শিফট করা হয়েছে। আগামিকাল সকাল ৮টায় ঢাকা বিভাগ ও চিটাঙ্গা মাস্টার্সের ম্যাচটি শুরু হবে।

বিকাল সাড়ে চারটায় ম্যাচ শুরু হওয়ায় ওভার কমিয়ে আনা হয়েছিল। ৮ ওভারের এই ম্যাচে ম্যাজিক দেখিয়েছেন মোহাম্মদ রফিক। তার ঝড়ো ব্যাটিংয়ে ঢাকার দলটি জয় পেয়েছে ৮ উইকেটের। জাতীয় দলে থাকতেও রফিক মাঝে মধ্যেই ব্যাট হাতে জ¦লে উঠতেন। আজ যেনো শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে আবারো ফিরে গেলেন পূরনো সেই দিনে।

রাজশাহী রেনেসা আগে ব্যাট করে কেবল মাত্র ৫০ রান সংগ্রহ করে। হান্নান সরকার করেছেন (১৯) ও রফিকুল ইসলাম (১৮) রান করেছেন। এ ছাড়া আর কেউই দুই অংকের ঘরে নিয়ে যেতে পারেননি ব্যক্তিগত স্কোরটাকে। ৫১ রানের টার্গেটে মাঠে নেমে মাত্র ৪.৫ ওভারেই জয়ের বন্দরে তরী ভেড়ায় খালেদ মাহমুদ সুজনের দল। মোহাম্মদ রফিকের ধুন্ধুমার ব্যাটিংয়ে ২ উইকেট হারিয়েই জয় তুলে নেয় ঢাকা মেট্রো। মাত্র ৮ বল খেলে দুই বাউন্ডারিতে ২২ রান সাবেক এ স্পিনার। ব্যাটিংয়ে ঝড়টা শুরু করেছিলেন মনিরুজ্জামান। মাত্র ১০ বলে তিন ছয়ে করেন ২৩ রান। বল হাতে এক উইকেট আর ব্যাট হাতে ২২ রান করায় ম্যাচসেরার পুরস্কার জিতে নিয়েছেন রফিক।


মন্তব্য