kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


ভারতের কোচ হতে পারেন দ্রাবিড়

কালের কণ্ঠ অনলাইন   

৩ এপ্রিল, ২০১৬ ১৫:৫০



ভারতের কোচ হতে পারেন দ্রাবিড়

রাহুল দ্রাবিড় হতে পারেন ভারতের পরবর্তী প্রধান কোচ। ভারতীয় ক্রিকেট বোর্ডের অ্যাডভাইজরি কমিটি তাই চাচ্ছে। দ্রাবিড় বিষয়টি নিয়ে ভাবার জন্য সময় চেয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় হয়ে গেছে ভারতের। সেই সাথে টিম ডিরেক্টর রবি শাস্ত্রিরও মেয়াদ ফুরিয়েছে। আগামী অ্যাসাইনমেন্টের আগেই ভারত দলের জন্য প্রধান কোচ চায় বোর্ড।

অ্যাডভাইজরি কমিটির সিদ্ধান্তই এই বিষয়ে একরকম চূড়ান্ত। এই কমিটির সদস্যরা হাইপ্রোফাইল। তাঁরা হলেন : শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও ভিভিএস লক্ষ্মণ। তিনজনই দ্রাবিড়ের সাবেক সতীর্থ। দীর্ঘসময় একসাথে ভারতের হয়ে খেলেছেন। নানা কীর্তিতে একসাথে আসে তাদের নাম। এই তিনের যে প্রথম পছন্দ দ্রাবিড় হবেন তা তো বোঝাই যায়।

খবরটি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। একটি সূত্র জানিয়েছে, রাহুল বলেছে সে বিষয়টা নিয়ে ভাববে। রিপোর্টে বলা হয়েছে দ্রাবিড় দায়িত্ব নিতে চাইলে যথেষ্ট স্বাধীনতার সাথে দীর্ঘমেয়াদের চুক্তি পাবেন। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি হতে পারে। দ্রাবিড় এখন ভারতের 'এ' দল ও অনূর্ধ্ব-১৯ দলের কোচ। বাংলাদেশে কিছুদিন আগে অনুষ্ঠিত যুব বিশ্বকাপে দ্রাবিড়ের কোচিংয়ে ভারত রানার্স আপ হয়েছে। এই সময়ে দ্রাবিড় ব্যস্ত আইপিএল দল দিল্লি ডেয়ারডেভিলসকে নিয়ে। দলটির মেন্টর তিনি।


মন্তব্য