kalerkantho


ফাইনালে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ

কালের কণ্ঠ অনলাইন   

৩ এপ্রিল, ২০১৬ ১০:৫৫



ফাইনালে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ

বিশ্ব টি-টোয়েন্টি আসরের শিরোপা লড়াইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশ্লেষক বোরিয়া মজুমদার। আজ রবিবার কলকাতার ইডেন গার্ডেন্সে বিশ্ব টি-টোয়েন্টির ফাইনালে মুখোমুখি হচ্ছে দল দুটি। একটু হলেও এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। কারণ ভারতকে ভারতের মাটিতে সেমিফাইনালে হারিয়ে তাদের কনফিডেন্স একদম স্কাই হাই। কোনো দলই একজন প্লেয়ার বা দুজন প্লেয়ারের ওপর নির্ভরশীল নয়। এ থেকেই বোঝা যায় আজকের ম্যাচটি বেশ উপভোগ্য হতে চলেছে। বলেন বোরিয়া মজুমদার।

তার মতে, ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের ভারতের মাটিতে আইপিএলে খেলার অভিজ্ঞতা তাদের জন্য বাড়তি সুবিধা দেবে। ইংল্যান্ডের অনেক প্লেয়ার কাউন্টি খেলেছেন। তারা এ ধরনের বড় স্টেজে অভ্যস্তই নন। কিন্তু ইংল্যান্ড যেকোনো দিন, যেকোনো মুহূর্তে অঘটন ঘটাতে পারে। টুর্নামেন্টে সেমিফাইনালের আগের জয়-পরাজয়ের হিসেব ফাইনালে খুব একটা প্রভাব ফেলবে না বলে মনে করছেন বোরিয়া মজুমদার। তার মতে, যে দল প্রেসার বেশি ভালো নেবে, তারা জিতবে।

ওয়েস্ট ইন্ডিজ দলও এখন ক্রিস গেইল নির্ভরশীলতা থেকে বেরিয়ে এসেছে বলে মনে করছেন তিনি। ক্রিস গেইল যদি রান না পান, তাহলে ওয়েস্ট ইন্ডিজ হেরে গেল- এই ধারণাটা একদম ভেঙে চুরমার হয়ে গেছে। বোরিয়া মজুমদারের মতে, ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের জন্য স্যামুয়েল বাদ্রি খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠবেন। বাদ্রি এবং গেইলের পারফরম্যান্সের ওপর দলের জয় অনেকাংশে নির্ভর করবে। অপরদিকে ইংল্যান্ডের হয়ে জ্বলে উঠতে পারেন জো রুট এবং জস বাটলার।

 


মন্তব্য