kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


গেইল মানেই ওয়েস্ট ইন্ডিজ দল না: মরগ্যান

কালের কণ্ঠ অনলাইন   

২ এপ্রিল, ২০১৬ ১৮:২৮



গেইল মানেই ওয়েস্ট ইন্ডিজ দল না: মরগ্যান

ইংল্যান্ডের দ্বিতীয়বার টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জয়ে সবচেয়ে বড় বাধা কি ক্রিস গেইল? এই জ্যামাইকানের দানবীয় ব্যাটিংয়েই তো গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছিল ইংল্যান্ড। ৪৭ বলের সেঞ্চুরি, ১১টি বিশাল ছক্কায় গেইল এনে দিয়েছিলেন সহজ জয়। অথচ ইংল্যান্ড করেছিল ১৮২ রান! ইংলিশ অধিনায়ক এউইন মরগ্যান অবশ্য বলছেন, গেইল মানেই ওয়েস্ট ইন্ডিজ দল না। ফাইনালে তাই অন্যদের দিকেও সমানভাবে চোখ রাখতে হবে তাদের।

রবিবার ইডেন গার্ডেন্সের ফাইনালে গেইলই কি সবচেয়ে বড় ফ্যাক্টর হয়ে উঠবেন? এমন প্রশ্ন উঠছে ফাইনালের আগে। কিন্তু এই তত্ব উড়িয়ে দিতে চাইলেন মরগ্যান, "গ্রুপ পর্বে ওয়েস্ট ইন্ডিজের সাথে খেলার আগেও আমি ধরে রেখেছিলাম যে ক্রিস গেইল মানেই ওয়েস্ট ইন্ডিজ দল না। "

আসলেও তো তাই। গেইল প্রথম ম্যাচের পর আর দুই ম্যাচে ব্যাট করেছেন। রান করেছেন যথাক্রমে ৪ ও ৫। তারপরও তো ওয়েস্ট ইন্ডিজ দুর্দান্ত। ভারতকে তাদের ঘরের মাঠের সেমিফাইনালে কিভাবেই না হারালো! দেশ থেকে উড়ে এসে প্রথম খেলায় নেমেই ম্যাচ উইনার হলেন ব্যাটসম্যান লেন্ডল সিমন্স। জনসন চার্লস দাঁড়িয়ে গিয়েছিলেন। আন্দ্রে রাসেল শেষে বিস্ফোরক ব্যাটিংয়ে ভারতের হাত থেকে ম্যাচ কেড়ে নিয়েছেন। ১৯২ রান করেও হেরেছে ভারত। ইংল্যান্ডকে তাই ফাইনালে গেইলের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের পুরো দলের দিকেও চোখ রাখতে হচ্ছে। বলা হচ্ছে, ওয়েস্ট ইন্ডিজ দলের সবাই ম্যাচ উইনার। কথাটা কিন্তু সত্যি প্রমাণিত হয়েই চলেছে।      

 


মন্তব্য