kalerkantho


টি-টোয়েন্টি বিশ্বকাপ

শিরোপা লড়াইয়ের জন্য তৈরি অস্ট্রেলিয়া-‌ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা

কালের কণ্ঠ অনলাইন   

২ এপ্রিল, ২০১৬ ১৮:০০



শিরোপা লড়াইয়ের জন্য তৈরি অস্ট্রেলিয়া-‌ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা

ওয়েস্ট ইন্ডিজের মেয়েদের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালটা স্বপ্নের মতো। কলকাতার ইডেন গার্ডেন্সে রবিবারের ফাইনালে তাদের হারানোর কিছু নেই।

প্রথমবার ফাইনালে তারা। লড়বে গত তিনবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সাথে। ক্যারিবিয়ান নারীরা ভীত নয়। আর শিরোপা ধরে রাখতে মুখিয়ে থাকা অস্ট্রেলিয়ান নারীরা চ্যালেঞ্জ নিচ্ছে। শিরোপা ধরে রাখার প্রবল প্রত্যয় তাদের। একই দিনে ইডেনে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড ফাইনাল। তার আগে দুপুরে মুখোমুখি হচ্ছে নারীরা।
 
প্রথমবার ফাইনালে উঠেই শক্তিমান অস্ট্রেলিয়ার মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ। ভয় পাওয়ার মতো ব্যাপার কি? কিন্তু দলকে ব্যাট ও বলে সামনে থেকে নেতৃত্ব দিয়ে চলা অধিনায়ক স্টেফানি টেলর বলছেন, "আমরা একদম ভয় পাচ্ছি না। আমাদের কিছুই হারানোর নেই। অবশ্য প্রথমবার শিরোপা জিততে চাই আমরা। অস্ট্রেলিয়া তিনবার জিতেছে। আমরা খুব রোমাঞ্চিত। শান্ত থাকার চেষ্টা করবো। লড়বো। আমাদের জন্য শিরোপা জয়টা স্বপ্ন পূরণের মতো হবে। "

পুরুষ দলও ফাইনালে। ২৪ বছরের টেলর বলেছেন, পুরুষ দলের সাথে যোগাযোগ রেখেছেন তারা। উৎসাহ নিচ্ছেন। অল রাউন্ডার ডোয়াইন ব্রাভো নাকি বলেছেন, পুরুষ দলের তুলনায় নারী দলের চ্যাম্পিয়ন্স ড্যান্স নাকি জমছে না। টেলর তাই জানিয়ে দিলেন, "আমাদেরও ভিন্ন চ্যাম্পিয়ন ড্যান্স আছে। ব্রাভো বলেছে, ঠিক জমেনি নাকি। আগামীকাল জিতলে দেখাবো। "

২০১০ সালে অস্ট্রেলিয়ার নারীরা প্রথমবার জিতেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা। তারপর পেছন ফিরে তাকাতে হয়নি। হ্যাটট্টিক শিরোপা জিতেছে। এবার চতুর্থবার জেতার সুযোগ। অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যানিংও ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। শিরোপা ধরে রাখতে প্রত্যয়ী তিনি, "নিজেদের নিয়ে গর্বিত আমরা। ওয়েস্ট ইন্ডিজের ভালো খেলোয়াড় আছে। আমরা হোমওয়ার্ক করেছি। অবশ্যই ভাবছি না যে তারাই জিতবে। আমরা জমাট দল। ভালো খেলছি। কাল ভালো লড়াই হবে। আমরা চ্যালেঞ্জের জন্য তৈরি। "


মন্তব্য