kalerkantho

25th march banner

হেরেও ওয়েস্ট ইন্ডিজের ড্রেসিং রুমে ভারতের খেলোয়াড়রা

কালের কণ্ঠ অনলাইন   

২ এপ্রিল, ২০১৬ ১৭:২৫



হেরেও ওয়েস্ট ইন্ডিজের ড্রেসিং রুমে ভারতের খেলোয়াড়রা

খেলা তো বিনোদনের মাধ্যম। এখানে জয় পরাজয় থাকে। কিন্তু সবকিছু মেনে নিতে হয়। স্পোর্টসম্যানশিপ তো তাকেই বলে। হারার পরও প্রতিপক্ষকে অভিনন্দন জানাতে হয়। খেলাটা কোনো যুদ্ধ না। এর স্পিরিটই আলাদা। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারার পরও ভারত দলের আচরণ তাই শ্রদ্ধা কাড়ার মতোই।

ঘরের মাঠের বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। ফাইনালে উঠতে ব্যর্থ। তাদের জন্য এটা তো বিরাট ধাক্কা। কিন্তু এই দলেরই অধিনায়ক এমএস ধোনি ও সহ-অধিনায়ক বিরাট কোহলি মুম্বাইয়ের সেমিফাইনালের পর চলে যান ক্যারিবিয়ানদের ড্রেসিং রুমে। সেখানে প্রতিপক্ষকে অভিনন্দন জানিয়েছেন। হাসিমুখে ছবি তুলেছেন তাদের সাথে। বর্ষীয়ান স্পিনার হরভজন সিংও যোগ দেন তাদের সাথে।

কোহলি ৮৯ রানের অপরাজিত ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি। তিনি আইপিএলের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সতীর্থ ক্রিস গেইলের সাথে ছবি তুলেছেন। গেইল তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ছবি দিয়ে লিখেছেন, "সত্যিকারের চ্যাম্পিয়ন ও লিজেন্ড। আমার আরসিবি বন্ধুর সাথে ড্রেসিং রুমে। বিরাট কোহলি। "

চেন্নাই সুপার কিংস সতীর্থ অধিনায়ক ধোনি ও ক্যারিবিয়ান অল রাউন্ডার ডোয়াইন ব্রাভোর ছবি শোভা পাচ্ছে নেটে। ব্রাভো লিখেছেন, "হার, জিত বা ড্র...সবসময় চ্যাম্পিয়ন, শ্রদ্ধা। " মুম্বাই ইন্ডিয়ান্স সতীর্থ হরভজন ও সেমিফাইনালের ম্যাচ উইনার লেন্ডল সিমন্সের হাত মেলানোর ছবি আছে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের টুইটার অ্যাকাউন্টে লেখা, "বিশেষ মুহূর্ত: হরভজন তার বন্ধুকে বললেন 'ভালো খেলেছ'। স্পিটিরট অব দ্য গেম। "
 
ওয়েস্ট ইন্ডিজের অল রাউন্ডার কার্লোস ব্রাথওয়েটকে কোহলি নিজের ম্যাচ জার্সি উপহার দিয়েছেন সই করে। সেলফিও তুলেছেন। ব্রাথওয়েট টুইটারে লিখেছেন, "আমাদের ড্রেসিং রুমে আসার জন্য বিরাটকে সম্মান জানাই। একটা সেলফিও তুললাম। সত্যিকারের লিজেন্ড। "
 


মন্তব্য