kalerkantho


টি-টোয়েন্টি বিশ্বকাপ

ক্যারিবিয়ানদের বিপক্ষে বড় সংগ্রহ দেখছে ভারতীয়রা

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০১৬ ২০:৩১



ক্যারিবিয়ানদের বিপক্ষে বড় সংগ্রহ দেখছে ভারতীয়রা

এখন পর্যন্ত যা অবস্থা তাতে সেমিফাইনালে বড় রানই হয়তো তাড়া করতে হবে ওয়েস্ট ইন্ডিজকে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় সেমিফাইনালের লড়াই চলছে। রোহিত শর্মা চমৎকার একটা শুরু দিয়ে গেছেন ভারতকে। ১২ ওভারের খেলা শেষে ১ উইকেটে তাদের সংগ্রহ ১০৯ রান। আজিঙ্কা রাহানে ৩৬ ও বিরাট কোহলি ২৬ রানে ব্যাট করছেন।

প্রথম ৩ ওভারে ১৫ রান। ভারতের ওপেনাররা ছিলেন সতর্ক। তৃতীয় ওভারে ছক্কা দিয়ে হাত খুলেছেন রোহিত শর্মা। মুম্বাইয়ের ঘরের ছেলে দেখতে না দেখতেই চল্লিশের ঘরে পৌঁছে গেলেন। স্পিনার সুলিমান বেনকে দুই বাউন্ডারি মারলেন। আর পেসার আন্দ্রে রাসেল রোহিতের দুই ছক্কা ও এক চারের শিকার। ষষ্ঠ ওভারে এসেছে ১৯ রান। পাওয়ার প্লেতে ৫৫ রান পায় ভারত। হয় টুর্নামেন্টে তাদের সেরা ওপেনিং জুটি।

কিন্তু স্পিনার স্যামুয়েল বদ্রি আঘাত হানেন। এলবিডাব্লিউর শিকার হন রোহিত। ৬২ রানে প্রথম উইকেট হারায় ভারত। ৩১ বলে ৪৩ রান করে রোহিত ফিরে গেলেও চমৎকার শুরু পেয়েছে দল। টুর্নামেন্টে প্রথম ম্যাচ খেলার সুযোগ পেয়ে সাবলীলভাবে এগিয়ে যাচ্ছিলেন রাহানে। কিন্তু বিরাট কোহলিকে শুরুকেই হারিয়ে ফেলতে পারতো ভারত। ব্যক্তিগত ১ রানেই ফ্রি হিটে রান আউট হতে পারতেন কোহলি। বল মিস করে উইকেট ছেড়ে বের হয়ে এসেছিলেন। উইকেটকিপারের থ্রো স্টাম্পে লাগেনি। বোলার ড্রোয়াইন ব্রাভো সেই বল ধরে উইকেটে লাগাতে পারেননি। পরের বলে দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হতে পারতেন কোহলি। উইকেটকিপার দিনেশ রামদিন উইকেট ভাংতে পারেননি। সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের এমন ভুল! রানিং বিটুইন দ্য উইকেটে রাহানে-কোহলি জুটি হতাশ করছিল উইন্ডিজকে।    
 
ক্রিস গেইল ফিরেছেন ক্যারিবিয়ান একাদশে। আগের ম্যাচ খেলেননি। এই ম্যাচে খেলবেন লেন্ডল সিমন্সও। স্বাগতিক ভারতীয় দলে আছে দুটি পরিবর্তন। ইনজুরি আক্রান্ত যুবরাজ সিংয়ের জায়গা নিয়েছেন আইপিএল হিরো ব্যাটসম্যান মনিশ পান্ডে। আর ওপেনার শিখর ধাওয়ানের জায়গায় একাদশে এসেছেন আজিঙ্কা রাহানে।


মন্তব্য