kalerkantho


হরভজন ও অশ্বিনের চোখে বিরক্তিকর জাদেজা ও কোহলি!

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০১৬ ১৭:১৩



হরভজন ও অশ্বিনের চোখে বিরক্তিকর জাদেজা ও কোহলি!

নিজের সময়ের সেরা ভারতীয় স্পিনার হরভজন সিং। আর এই সময়ের সেরা রবিচন্দ্রন অশ্বিন। দুজনই অফ স্পিনার। এখন অশ্বিনের দাপটে একাদশে জায়গা হয়না হরভজনের। অনুশীলনের ফাঁকে এই দুই স্পিন তারকা ভারতীয় বোর্ডের বিসিসিআই.টিভির সাথে হালকা কিছু মুহূর্ত শেয়ার করেছেন। সেখানে অশ্বিনের চোখে রবিন্দ্র জাদেজা হয়েছেন সবচেয়ে বিরক্তিকর! আর হরভজনের কাছে বিরাট কোহলি হয়েছেন বিরক্তিকর!

খেলার সুবাদে লম্বা সময় একই সাথে কাটান তারা। তাই একটি দলের খেলোয়াড়রা একে অন্যের সম্পর্কে সবচেয়ে ভালো জানেন। তাদের কাছেই প্রশ্ন ছিল, নেটে সবচেয়ে বিরক্তিকর কোন ভারতীয় ক্রিকেটার? অশ্বিন বেছে নিয়েছেন তার স্পিন জুটি জাদেজাকে, "নেটে রবিন্দ্র জাদেজা সবচেয়ে বিরক্তিকর ক্রিকেটার। তাকে কোনো কিছু মানানোই যায় না। "

কোহলি মাঠে ভয়ঙ্কর। কিন্তু নেটে তার একটা চরিত্র আছে। যা হরভজনের কাছে বিরক্তিকর, "আপনি তাকে আউট করলেই সে বিরক্ত হয়ে উঠবে। নেটে আউট হলেও কখনো সে মানবে না যে সে আউট। "

মজার এই সময়টাতে হরভজন চেষ্টা করেছিলেন তামিল ভাষায় কথা বলতে। আর অশ্বিন পাঞ্জাবি বলার চ্যালেঞ্জ নিয়েছিলেন। কিন্তু পুরো ব্যর্থ হয়েছেন। দুজনকে জিজ্ঞেস করা হয়েছিল একে অন্যের কাছ থেকে কোন কৌশল শিখতে চান। হরভজন বলেছেন অশ্বিনের কাছ থেকে ক্যারম বলের কৌশল শেখার ইচ্ছে তার। আর অশ্বিন হরভজনের কাছ থেকে শিখতে চেয়েছেন দুসরা।


মন্তব্য