kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


টি-টোয়েন্টি বিশ্বকাপ

নিউজিল্যান্ডকে ওয়েস্ট ইন্ডিজের নারীদের ১৪৪ রানের চ্যালেঞ্জ

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০১৬ ১৬:৩৭



নিউজিল্যান্ডকে ওয়েস্ট ইন্ডিজের নারীদের ১৪৪ রানের চ্যালেঞ্জ

বিশ্বকাপের গ্রুপ পর্বে দারুণ খেলা নিউজিল্যান্ড পুরুষ দলের বিদায় হয়ে গেছে আগের দিন। তবে নিউজিল্যান্ডের নারী দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলার সম্ভাবনা বেঁচে আছে এখনো। তবে তা করতে মুম্বাইয়ে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৪৪ রানের চ্যালেঞ্জ জিততে হবে তাদের। এটা করতে পারলে তৃতীয়বারের মতো ফাইনালে উঠবে তারা। সেমিফাইনালে আগে ব্যাট করে ব্রিটনি কুপারের ৬১ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৪৩ রান তুলেছে ক্যারিবিয়ানরা।  

ওয়েস্ট ইন্ডিজের নারী দল কখনো বিশ্বকাপের ফাইনালে খেলেনি। তাদের সেই সম্ভাবনা দেখিয়েছে কুপারের ব্যাটিং। দলের ১৮ রানের সময় ওপেনার হায়লে ম্যাথিউজ (১৬) ফিরেছেন। এরপর শুরু করে কুপার দলের ১২৫ রানের সময় বিদায় নিয়েছেন। এই সময়ে দ্বিতীয় উইকেটে অধিনায়ক স্টেফানি টেলরের (২৫) সাথে ৬০ রানের জুটি গড়েছেন। এরপর তৃতীয় উইকেটে দিয়ান্দ্র ডটিনের (২০) সাথে গড়েছেন ৪৪ রানের জুটি।

কুপারের বিশ্বকাপটা ভালো যাচ্ছিল না। আগের চার ম্যাচের তিনটি খেলেছেন। কিন্তু রান করেছিলেন মাত্র ১১। সময় মতো এসে জ্বলে উঠেছেন তিনি। ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টি ফিফটি করেছেন। ৪৮ বলে ৬১ রান করে বিদায় নিয়েছেন। ইনিংসটি সাজানো ৫টি চার ও দুটি চমৎকার ছক্কায়। শেষ ৩ ওভারে কিউই বোলাররা ৪ উইকেট তুলে নিয়েছেন। তা না হলে ক্যারিবিয়ানদের সংগ্রহটা আরো বড় হতে পারতো।


মন্তব্য