kalerkantho


টি-টোয়েন্টি বিশ্বকাপ

নিউজিল্যান্ডের রান সামলানোর চাপে ইংল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০১৬ ২০:২৫



নিউজিল্যান্ডের রান সামলানোর চাপে ইংল্যান্ড

আগের চার ম্যাচেই টস জিতেছিল নিউজিল্যান্ড। প্রতিবার টস জিতেছে। রান করেছে। তারপর বোলাররা সেই পুঁজি ধরে রেখে দলকে জিতিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের একমাত্র অপরাজিত দল নিউজিল্যান্ড সেমিফাইনালেও আগে ব্যাট করছে। যদিও টসটা জিতেছে ইংল্যান্ড। ভালোই রান করছে কিউইরা। দিল্লির ফিরোজ শাহ কোটলায় ১২ ওভারের খেলা শেষে তাদের সংগ্রহ ২ উইকেটে ৯৯ রান। কলিন মুনরো ৪৪ ও কোরি অ্যান্ডারসন ১ রানে ব্যাট করছেন।

আগের ম্যাচ খেলেননি মার্টিন গাপ্টিল। এই ওপেনার পেসার ডেভিড উইলিকে প্রথম ওভারে দুটি বাউন্ডারি মেরে খেলা শুরু করেছিলেন। কিন্তু ভাগ্যটা সাথে থাকেনি। তৃতীয় ওভারে উইলির একটি বল বিচার করতে ভুল করে ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে। ১৫ রান করে ফিরে গেছেন গাপ্টিল।

এরপর অধিনায়ক কেন উইলিয়ামসনের সাথে জুটি বেধেছেন কলিন মুনরো। শুরুতে এই জুটি একটু চাপে ছিল। তারপর সেই চাপ ঝেড়ে ফেলে আগ্রাসী হয়ে ওঠেন তারা। যেই তারা খোলস খুলে ফেলেছেন সেই আঘাত হানেন মঈন আলি। এই স্পিনারকে তুলে মারতে গিয়ে তাকেই ক্যাচ দিয়েছেন উইলিয়ামসন। ২৮ বলে ৩২ রান দিয়ে গেছেন ক্যাপ্টেন। মুনরোর সাথে ৮.৮৮ গড়ে ৭৪ রানের জুটি গড়ে গেছেন তিনি।     

এই মাঠেই এদিন সেমিফাইনাল খেলেছে ইংল্যান্ডের নারীরা। কিন্তু প্রায় জেতা ম্যাচও তাদের হাতের মুঠি থেকে বের করে নিয়ে জিতেছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের পুরুষ দলের এখন দ্বিতীয়বার বিশ্বকাপের ফাইনালে ওঠার লড়াই। ২০১০ সালের চ্যাম্পিয়ন তারা। নিউজিল্যান্ড কখনো ফাইনালে ওঠেনি। কিন্তু সাম্প্রতিক ফর্মের কারণে ফেভারিট হিসেবেই সেমিফাইনালে খেলছে।   


মন্তব্য