kalerkantho


ভারত দলকে জেগে ওঠার ডাক শাস্ত্রির

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০১৬ ১৮:৩৭



ভারত দলকে জেগে ওঠার ডাক শাস্ত্রির

প্রতিপক্ষ বিপজ্জনক। ওয়েস্ট ইন্ডিজ। বলা হয় যাদের প্রত্যেকেই ম্যাচ উইনার। সেই তাদের সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপে বৃহস্পতিবারের সেমিফাইনাল। মুম্বাইয়ের সেই ম্যাচ জিতে ফাইনালে উঠতে কি করতে হবে স্বাগতিক ভারতকে? তাদের টিম ডিরেক্টর রবি শাস্ত্রি মনে করেন, দলের যে ব্যাটসম্যানরা পারফর্ম করতে পারছে না তাদের পারফর্ম করতে হবে। টুর্নামেন্টের এই পর্যায়ে এক দুজনের ওপর ভর করলে চলবে না।

রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সুরেশ রায়নাদের প্রত্যেকেই ব্যাট হাতে ম্যাচ জেতানো খেলোয়াড়। কিন্তু চার ম্যাচের গ্রুপ পর্ব শেষ হলেও তারা ধারাবাহিক না। আর এখন পর্যন্ত ভারতের যা পারফরম্যান্স তাতে শাস্ত্রির মনে হচ্ছে, "আমার বিশ্বাস এই টুর্নামেন্টে নিজেদের ৭০ শতাংশ দিতে পেরেছি আমরা। উন্নতি করার অনেক জায়গাই আছে। আশা করি আগামীকাল তা হবে। "

দলের সবাই পারফর্মার। কিন্তু সবার কাছ থেকে পারফরম্যান্স আসছে না। সেমিফাইনালে তাদের জেগে ওঠার ডাক দিলেন শাস্ত্রি, "সেমিফাইনালে আপনার 'এ' খেলাটাই খেলতে হবে। একজন দুজন খেলোয়াড়ের ওপর নির্ভর করলে চলবে না। ৬-৭ খেলোয়াড়কে এগিয়ে আসতে হবে। এই টুর্নামেন্টে যা এখনো ঘটেনি। আশা করি আগামীকাল তা ঘটবে। "
 
মোহালিতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বিরাট কোহলির ম্যাচ জেতানো অপরাজিত ৮২ রানের প্রশংসা করেছেন শাস্ত্রি। বলেছেন, ইনজুরির কারণে যুবরাজ সিংয়ের আর না খেলতে পারাটা সমস্যার। আর প্রতিপক্ষ সম্পর্কে শাস্ত্রি সতর্ক, "এই আসরের শুরুতেই বলেছি এই ফরম্যাটে তারা বিপজ্জনক দল। বিস্ফোরক সব খেলোয়াড় ও ম্যাচ উইনার আছে তাদের। জানি কাদের সামনে আমরা। সবকিছুর জন্য তৈরিও। " ক্রিস গেইল বড় ফ্যাক্টর। কিন্তু তা নিয়ে বড় দুর্ভাবনা নেই শাস্ত্রির, "তাকে আসতে দিন। আমাদের সব বোলার তাকে টার্গেট করবে। "


মন্তব্য