kalerkantho

বুধবার । ১৮ জানুয়ারি ২০১৭ । ৫ মাঘ ১৪২৩। ১৯ রবিউস সানি ১৪৩৮।


ইনজুরিতে শেষ যুবরাজের বিশ্বকাপ

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০১৬ ১৭:০৩



ইনজুরিতে শেষ যুবরাজের বিশ্বকাপ

স্বাগতিক ভারতের জন্য এটা বড় এক ধাক্কাই। বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে তারা। তার আগের দিন জানা গেল, অভিজ্ঞ ব্যাটসম্যান যুবরাজ সিংয়ের আর এই টুর্নামেন্টে খেলা হবে না। অস্ট্রেলিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ব্যাট করার সময় গোড়ালি মচকে গেছে তার। সেই ইনজুরিতেই বিশ্বকাপ শেষ হয়ে গেলো যুবরাজের। তার জায়গায় দলে ডাকা হয়েছে ব্যাটসম্যান মনিশ পান্ডেকে।

বিশ্বকাপে অপরিবর্তিত একাদশ খেলাচ্ছিল এমএস ধোনির ভারত দল। সেখানে যুবরাজের ছিল গুরুত্বপূর্ণ ভূমিকা। কিন্তু ভারতের টিম ডিরেক্টর রবি শাস্ত্রি বুধবার জানালেন, স্ক্যানে দেখা গেছে যুবরাজের গোড়ালি মচকেছে। ফ্র্যাকচার হয়নি। কিন্তু খেলার মতো অবস্থাও নেই। শাস্ত্রি চান বিশ্বকাপে এখনো সুযোগ না পাওয়া ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে সেমিফাইনালে খেলুক। আবার ধোনির মত, নিচের দিকে ভালো ব্যাট করতে পারেন পবন নেগি। বাঁ হাতি স্পিনেও ভালো। তাকে একাদশে নেয়া যেতে পারে। বৃহস্পতিবার তারা একাদশ ঠিক করবেন।

২৬ বছরের মনিশকে তার আগ্রাসী ব্যাটিংয়ের জন্য দলে নেয়া হয়েছে। আইপিলে ভারতীয়দের মধ্যে প্রথম সেঞ্চুরি করার কৃতিত্ব মনিশের। এই বছরের গোড়ায় অস্ট্রেলিয়া সফরে সুযোগ পেয়েছিলেন। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তিনি। এখন পর্যন্ত মনিশ ৪টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।  


মন্তব্য