kalerkantho


সাবেকদের ক্ষমা পাচ্ছেন না ওয়াকার!

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০১৬ ১৬:২২



সাবেকদের ক্ষমা পাচ্ছেন না ওয়াকার!

ওয়াকার ইউনিসের ক্ষমা প্রার্থনায় মন গলেনি পাকিস্তানের সাবেক গ্রেট ক্রিকেটারদের। সাবেক স্পিডস্টার শোয়েব আখতার সামান্য সহানুভূতিশীল। কিন্তু রমিজ রাজা ও মোহাম্মদ ইউসুফ সহানুভূতির ধার কাছ দিয়ে যাচ্ছেন না। তাদের কথা, কঠোর সিদ্ধান্ত নেয়ার এই সময়। তার মানে ওয়াকারের পদত্যাগ চাইছেন তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলের ব্যর্থতার জন্য প্রধান কোচ ওয়াকার ক্ষমা চেয়েছেন জাতির কাছে। বলেছেন প্রয়োজনে পদত্যাগ করবেন।

সাবেক ফাস্ট বোলার শোয়েব বলেছেন, ওয়াকারের মতো গ্রেটকে ক্ষমা চাইতে দেখে কষ্ট লেগেছে তার। "ওয়াকার আমাদের গ্রেটদের অন্যতম। তাকে ক্ষমা চাইতে দেখা কষ্টের। " তবে এর সাথে শোয়েব যোগ করেছেন, "আমি মনে করিনা কেউ এভাবে ক্ষমা চাইলে কিছু বদলে যাবে। পাকিস্তানের ক্রিকেটের অনেক কিছু ঠিক করার আছে। দলের চাওয়া পাওয়া খুব সীমাবদ্ধ হয়ে গেছে। " শোয়েব তাই পরিবর্তন চান।

রমিজের কথা, আগেও বাজে ফলাফলের জন্য অনেককে ক্ষমা করা হয়েছে। কাজ হয়নি। রমিজের ভাষ্য, "ব্যাপার হলো কেউ সমালোচনা শুনতে চায় না, নিজে থেকে পদত্যাগও করতে চায় না। দল ভালো করলে পরিস্থিতি ভিন্ন হতো। দুঃখজনক হলো আমরা পারফরম্যান্স কিংবা মানসিকতায় কোনো পরিবর্তন দেখিনি। তাই এটা পরিবর্তন আনার সময়। শক্ত সিদ্ধান্ত নেয়ার সময়। "

পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ ইউসুফও ওযাকারের বিরুদ্ধে। তিনি বলেছেন, গত দুই বছরে ওয়াকার কোনো পরিবর্তন আনতে পারেননি। নিজের উদাহরণ দিয়ে তিনি বলেছেন, "আমার সমালোচনা হলে আমি নিজে থেকে পদত্যাগ করে সরে গিয়েছিলাম। আমি মনে করি, দুই বছর নিজেকে প্রমাণের জন্য যথেষ্ট সময়। তা যখন হয়নি তখন তার নিজে থেকে সরে যাওয়া উচিৎ। " দুই বছর দায়িত্ব পালনের পর ক্ষমা প্রার্থনার কোনো মানেও দেখেন না ইউসুফ, "তরিৎ ও শক্ত সিদ্ধান্ত নিতে হবে এখন। সৎ মানুষকে আনতে হবে যারা তাদের কাজে সময় দেবে এবং কমিটেড থাকবে। "


মন্তব্য