kalerkantho


দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন আফ্রিদি

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০১৬ ১৫:৫৬



দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন আফ্রিদি

"আমি সবসময় ক্রিকেট খেলি আমার দেশের জন্য, নিজের জন্য নয়। " শহীদ আফ্রিদির টুইটার অ্যাকাউন্টে এই কথার সাথে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে পাকিস্তানের বিশ্বকাপ অধিনায়ক তার দেশের কাছে ক্ষমা চেয়েছেন। এই ক্ষমা টি-টোয়েন্টি বিশ্বকাপে তার দল প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে না পারায়। কোচ ওয়াকার ইউনিস সংবাদ সম্মেলনে ক্ষমা চেয়েছিলেন। আফ্রিদি চাইলেন ইন্টারনেটে।

"অন্যরা আমার সম্পর্কে কি বলে তা আমি কেয়ার করি না। আমি আপনাদের (পাকিস্তানের জনগন) কাছে জবাবদীহি করি। আজ, আমি শহীদ আফ্রিদি পাকিস্তানের মানুষের কাছে ক্ষমা চাচ্ছি। আর তা আমার ও দলের কাছে আপনাদের প্রত্যাশা পূরণ না হওয়ায়-" দুবাই থেকেই এই ভিডিও পোস্ট করেছেন আফ্রিদি। তিনি ভারত থেকে গিয়েছেন দুবাইয়ে। এখনো দেশে ফেরেননি।  

৩৬ বছরের এই অল রাউন্ডারের বিশ্বকাপের পর টি-টোয়েন্টি থেকেও অবসর নেয়ার কথা শোনা গিয়েছিল। কিন্তু বিশ্বকাপ শেষে বলেছেন, দেশে গিয়ে দেশের মানুষের সামনে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত জানাবেন। ভিডিওতে সে সম্পর্কে কিছু বলেননি আফ্রিদি। এবারের বিশ্বকাপের গ্রুপ পর্বে চার ম্যাচের তিনটি হেরে সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তান।

সংক্ষিপ্ত ভিডিওতে আফ্রিদি আরো বলেছেন, "এই খেলাটা ২০ বছর ধরে খেলছি। আর এই ২০ বছর ধরেই আমার বুকে এই তারা বয়ে যাচ্ছি। আমি গোটা দেশের আবেগ নিয়ে মাঠে ঢুকি। এই দলটা কেবল ১১ জনের দল না, এটা আমার পুরো দেশের দল। " ২৭ ম্যাচ খেলে আফ্রিদি ২০১০ সালে টেস্ট থেকে অবসর নেন। ১৭১৬ রান করার পাশাপাশি নিয়েছিলেন ৪৮ উইকেট। এরপর গত বছর ওয়ানডে ছাড়েন। ৩৯৮ ওয়ানডেতে ৮০৬৪ রান করেছেন। শিকার করেছেন ৩৯৫ উইকেট। আর ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচে ১৪০৫ রান ও ৯৭ উইকেট তার অর্জন।


মন্তব্য