kalerkantho


ব্যাটিং-এ ইংল্যান্ড, বোলিং-এ এগিয়ে নিউজিল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০১৬ ২১:৫৮



ব্যাটিং-এ ইংল্যান্ড, বোলিং-এ এগিয়ে নিউজিল্যান্ড

পারফরমেন্সের বিচারে চলমান টুয়েন্টি টুয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে ব্যাটিং-এ এগিয়ে আছে ইংল্যান্ড। আর বোলিং-এ এগিয়ে নিউজিল্যান্ড। টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবার আগে এই পরিসংখ্যান আত্মবিশ্বাস যোগাবে দু’দলকে। তাই একবার চোখ বুলানো যাক ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের পারফরমেন্সের দিকে।
সুপার টেনে ৩ ম্যাচের ৪ ম্যাচে জয় পায় ইংল্যান্ড। ব্যাটসম্যানদের দৃঢ়তায় জয়গুলো পায় তারা। চার ম্যাচে প্রতি উইকেটে ২৯ গড়ে রান তুলে ইংলিশরা। প্রতি ওভারে তাদের রান রেট ছিলো ৯.১০।
ব্যাটিং পারফরমেন্সে ইংল্যান্ডের চেয়ে বেশ পিছিয়ে নিউজিল্যান্ড। চার ম্যাচে প্রতি উইকেটে ২১.১৭ গড়ে রান তুলেছে ব্ল্যাক-ক্যাপসরা। প্রতি ওভারে তাদের রান তোলার রেট ছিলো ৭.৪১।
দল জয়/হার ব্যাটিং গড় রান রেট বোলিং গড় ইকোনমি রেট রান রেট-ইকোনমি রেট
ইংল্যান্ড ৩/১ ২৯.০০ ৯.১০ ২৮.০০ ৮.৯৫ ০.১৫
নিউজিল্যান্ড ৪/০ ২১.১৭ ৭.৪১ ১২.৯৭ ৫.৯৭ ১.৪৪
ব্যাটিং-এ পিছিয়ে থাকলেও চলমান টুর্নামেন্টে ইংল্যান্ডের চেয়ে বোলিং-এ এগিয়ে নিউজিল্যান্ড। চার ম্যাচে প্রতি উইকেট শিকারের ক্ষেত্রে গড়ে ১২.৯৭ রান খরচ করেছে তারা। আর প্রতি ওভারে প্রতিপক্ষকে গড়ে ৫.৯৭ রানের বেশি নিতে দেয়নি নিউজিল্যান্ড।
অন্যদিকে, নিউজিল্যান্ডের চেয়ে বোলিং পারফরমেন্স বেশ খারাপ ছিলো ইংল্যান্ডের। চার ম্যাচে প্রতি উইকেট শিকারের ক্ষেত্রে গড়ে ২৮.০০ রান খরচ করেছে তারা। আর প্রতি ওভারে ইংল্যান্ডের বোলারদের কাছ থেকে প্রতিপক্ষ ব্যাটসম্যানরা গড়ে ৮.৯৫ রান করে নিয়েছে।


মন্তব্য