kalerkantho


ভারতকে গেইলের হুমকি!

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০১৬ ২১:১৬



ভারতকে গেইলের হুমকি!

বছরের পর বছর আইপিএল খেলতে খেলতে ক্রিস গেইল তো ভারতের ছেলে এখন! হাতের রেখার মতো চেনা ভারতের মাটি। সেই দলের সাথে বৃহস্পতিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে লড়াইটা ফাইনালে ওঠার। আর তার আগে এই দানবীয় ব্যাটসম্যান হুঙ্কার দিলেন। হুমকি দিয়ে রাখলেন ভারতকে। বললেন "মানসিকভাবে তৈরি" তিনি। "ওয়েস্ট ইন্ডিজ তৈরি আপসেট ঘটাতে"- মঙ্গলবার মুম্বাইয়ে জানালেন গেইল।

প্রথম ম্যাচেই ইংল্যান্ডের বিপক্ষে গেইল খেলেছেন এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে বিস্ফোরক ইনিংসটি। ৪৭ বলে সেঞ্চুরি করে অপরাজিত ছিলেন। হাঁকিয়েছিলেন ১১টি বিশাল বিশাল ছক্কা। এরপর অবশ্য বিশ্বকাপ তার আগুন দেখেনি। শ্রীলঙ্কার বিপক্ষে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ব্যাট করা হয়নি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ রান করেই বিদায় নিয়েছিলেন। আর আফগানিস্তানের কাছে হারা ম্যাচে তো খেলেননি। তবু তৈরি গেইল।

জ্যামাইকান এই বিস্ফোরক ব্যাটসম্যান এদিন খুব প্রশংসা করলেন বিরাট কোহলির। কোহলির বীরোচিত ৫১ বলে ৮২ রানের ইনিংসে ভারত জিতেছে শেষ ম্যাচে। উঠে এসেছে সেমিফাইনালে। এর মধ্যে ১৮৪ রান করেছেন। মজা করে গেইল বললেন, বৃহস্পতিবার কোহলির সিলিন্ডারে যেন আগুন না ধরে!

"কয়েক বছর আগেই বলেছি সে বিশ্ব সেরা হবে। আজ সে তাই। দয়া করে আগুন জ্বেলো না বিরাট। রান সে পেতে পারে। কিন্তু তা হারের কারণ হোক। সেটা নিয়েও আমরা খুশি থাকবো। " গেইল মজা করছিলেন। তবে তার চোখ ভারত দলের অন্যদের দিকেও, "আমরা শুধু বিরাটের ওপর চোখ রাখবো তা না। অনেক ম্যাচ উইনার তাদের। যে কেউ জ্বলে উঠতে পারে। ভারত দলের একজনের উপর চোখ রাখা মুশকিল। সবদিক দিয়ে ভালো তারা। এই কারণেই ভারত ফেভারিট। এখানে তাদের হারানো সবসময় কঠিন। কিন্তু আমি বলছি, ওয়েস্ট ইন্ডিজ আপসেট ঘটাতে তৈরি। "


মন্তব্য