kalerkantho

25th march banner

ক্ষমা চেয়ে ওয়াকারের পদত্যাগের প্রস্তাব

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০১৬ ১৭:২৫



ক্ষমা চেয়ে ওয়াকারের পদত্যাগের প্রস্তাব

টি-টোয়েন্টি বিশ্বকাপটা খুব বাজে কাটলো। পাকিস্তান দল সেমিফাইনালে উঠতে পারলো না। তার আগে এশিয়া কাপও বাজে গেছে। ফাইনালে উঠতে পারেনি পাকিস্তান। আর পাকিস্তানের কোচ ওয়াকার ইউনিস দলের এই ব্যর্থতায় তার জাতির কাছে ক্ষমা চেয়েছেন। সেই সাথে জানিয়েছেন, তিনি পদত্যাগ করলে যদি ভালো হয় তবে তাই করবেন। এদিকে ওয়াকার নাকি পাকিস্তানে ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে তার রিপোর্ট জমা দিয়েছেন। তাতে অধিকাংশ খেলোয়াড় ও অধিনায়ক শহীদ আফ্রিদির সমালোচনা করা হয়েছে।

বিশ্বকাপে পাকিস্তান গ্রুপ পর্বে ভারত, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার কাছে হেরেছে। জিতেছে কেবল বাংলাদেশের কাছে। যাদের কাছে এশিয়া কাপে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছিল। পাকিস্তান দল দেশে ফিরে বিমান বন্দরে 'শেম শেম' স্লোগান শুনেছে। আর মঙ্গলবার লাহোরে পিসিবির হেড কোয়ার্টারে একটি সংবাদ সম্মেলনে ওয়াকার বলেছেন, "আমি করজোড়ে আমার জাতির কাছে ক্ষমা চাইছি। আমি চলে গেলে যদি ভালো হয় তাহলে দেরি না করে চলে যাবো। " ২০০৯ সাল থেকে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট দল আসে না। আন্তর্জাতিক ক্রিকেট হয় না। সেই প্রসঙ্গ টেনে ওয়াকার বলেছেন, "দেশের মাটিতে খেলা না হলে ভিতটা নিশ্চিতভাবেই নড়ে যেতে বাধ্য। " ২০১৪ সাল থেকে পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াকার।

এদিকে খবর, ওয়াকার সাম্প্রতিক কিছু সিরিজে দলের পারফরম্যান্স নিয়ে তার রিপোর্ট পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খানের কাছে জমা দিয়েছেন। পিসিবি প্রধান তা ফ্যাক্ট ফাইন্ডিংস বা তদন্ত কমিটির হাতে তুলে দিয়েছেন। খেলোয়াড়দের ব্যাপারে এই রিপোর্টে নেতিবাচক মন্তব্য করেছেন ওয়াকার। পিসিবির একটি সূত্র জানিয়েছে, "ওয়াকার খেলোয়াড়দের নিয়ে তার রিপোর্টে কথা বলেছেন। কোচের দেয়া গেম প্ল্যান দলের অধিকাংশ খেলোয়াড়ই মানেনি বলে জানিয়েছেন তিনি। তিনি বলেছেন, নির্দিষ্ট কয়েকজন খেলোয়াড় কঠোর পরিশ্রম করতে আগ্রহী না। কোচিং স্টাফদের সাথেও তারা সহায়তা করে না। " এই সূত্র জানিয়েছে, ওয়াকার নাকি আফ্রিদির কিছু সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন রিপোর্টে। আফ্রিদির নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করেছেন।


মন্তব্য