kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


মেসিকে বিশেষ মার্কিং করবে না বলিভিয়া

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০১৬ ১৫:২৯



মেসিকে বিশেষ মার্কিং করবে না বলিভিয়া

আর্জেন্টিনার ডিফেন্সে সমস্যা আছে। আক্রমণভাগও বদলাচ্ছে। একাদশে ফিরছেন গঞ্জালো হিগুয়াইন। বলিভিয়ার বিপক্ষে বুধবারের ম্যাচে দুইবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনার একাদশ তাই আগের ম্যাচের মতো থাকছে না। এদিকে বলিভিয়ার কোচ জানিয়েছেন, প্রতিপক্ষ অধিনায়ক লিওনেল মেসির জন্য তারা বিশেষ মার্কিংয়ের ব্যবস্থা রাখবেন না। আর্জেন্টিনার কর্দোভায় ২০১৮ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হচ্ছে স্বাগতিকরা।

পয়েন্ট টেবিলে আর্জেন্টিনা এখন ৫ নম্বরে। ১০ দলের বাছাইয়ে নিচের থেকে দুই নম্বরে বলিভিয়া। আর্জেন্টিনার চাপ আছে জিতে নিজেদের উন্নতি করা। তা আগের ম্যাচে তারা চিলিকে ২-১ গোলে হারিয়েছে বটে। আর বলিভিয়া ৩-২ গোলে কলম্বিয়ার কাছে হেরে চাপে পড়েছে। তবু তাদের কোচ হুলিও সিজার বালদিভিয়েসো বলেছেন, "মেসির জন্য বিশেষ মার্কিং থাকবে না। ফুটবল ১১ জনের বিপক্ষে ১১ জনের খেলা। আমরা একটা দল। বিশ্বের সেরার বিপক্ষে খেলাও খেলোয়াড়দের জন্য প্রেরণার বিষয়। " ২০১৪ বিশ্বকাপ রানার্স আপ আর্জেন্টিনা গত বছর দুই প্রীতি ম্যাচে বলিভিয়াকে ৫-০ ও ৭-০ গোলে হারিয়েছে।

হিগুয়াইন একাদশে ফিরছেন। তার মানে আক্রমণভাগে তাকে জায়গা করে দিতে হবে সার্জিও আগুয়েরোর। নাপোলির এই স্ট্রাইকার জুটি বাধবেন মেসি ও আনহেল দি মারিয়ার সাথে। চূড়ান্ত ট্রেনিং সেশনে এভাবেই দল সাজিয়েছিল আর্জেন্টিনা। শেষ ম্যাচে ৬৭ মিনিটে আগুয়েরোর জায়গায় নেমেছিলেন হিগুয়াইন। এই মৌসুমে নাপোলির হয়ে ৩১ ম্যাচে ৩৭ গোল করেছেন তিনি। নিষেধাজ্ঞার কারণে বলিভিয়ার বিপক্ষে খেলা হবে না দুই ডিফেন্ডার রামিরো ফুনেস মোরি ও নিকোলাস ওতামেন্দির। তাদের জায়গা নেবেন মার্তিন দেমিচেলিস ও হাভিয়ের পিনোলা।


মন্তব্য