kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


কোহলির কাছে টাকা চাইলেন ধোনি

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১৮:১৮



কোহলির কাছে টাকা চাইলেন ধোনি

ভারতকে একার হাতে টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে দিয়েছেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ‘ডু অর ডাই’ ম্যাচে কোহলির ব্যাট থেকে এসেছে ৫১ বলে ৮২ রানের ঝরঝকে ইনিংস। মোক্ষম সময়ে ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে জুটিতে ৩১ বলে ৬৭ রান তুলেছেন বিরাট। যদিও অধিকাংশ রানই এসেছে বিরাটের ব্যাট থেকে। আর তার পরেই ভারত অধিনায়কের অদ্ভুত দাবি। কোহলির কাছ থেকে রাঁচির রাজপুত্র ‘টাকা’ চাইছেন।
কিন্তু কেন? ঘটনা হলো, রবিবারের ধুন্ধুমার ম্যাচের মোক্ষম সময়ে ধোনি যে ব্যাপারটায় নজর কেড়েছেন সেটা হলো, রানিং বিটুইন দ্য উইকেটস। কোহলি ‘কল’ করেছেন আর ধোনি বিদ্যুৎ বেগে দৌঁড়েছেন। যেখানে এক রান হয়, ধোনি সেটাকে দুই রানে পরিণত করেছেন। নিজে বেশি স্ট্রাইক না-করে, কোহলিকে ব্যাট করতে এগিয়ে দিয়েছেন। কারণ ম্যাচের সেই সময়ে কোহলি পুরোদস্তুর সেট হয়ে গিয়েছিলেন। অজিদের হাত থেকে ম্যাচটা বের করতে হলে, সেই সময়ে কোহলিকে ‘গিয়ার’ পরিবর্তন করতেই হত। কোহলি সেটাই করেছিলেন। ধোনিও বুদ্ধিমানের কাজটা করে গিয়েছেন।
ম্যাচ জেতার পরে সাংবাদিক সম্মেলনেকে এসে ধোনি কোহলির প্রশংসা তো করেইছেন, সেই সঙ্গে রসিকতা করে রাঁচির রাজপুত্র বলছেন, ‘বিরাটের তো আমাকে কিছু ফিরিয়ে দেওয়া উচিত। আমাকে ওর টাকা দেওয়া উচিত। ওকে তো আমিই দৌড় করিয়েছি। বলতে পারেন, ওর রানগুলো তো আমারই নেওয়া। ভাল রানার হলে মাঝের ওভারগুলোয় চাপ কমে আসে। ’ ধোনি সেই চাপটাই কোহলির উপর থেকে কমিয়ে দিয়েছেন।


মন্তব্য