kalerkantho

রবিবার। ২২ জানুয়ারি ২০১৭ । ৯ মাঘ ১৪২৩। ২৩ রবিউস সানি ১৪৩৮।


লাইভ টিভিতে হেনস্থার শিকার ওয়াসিম আকরাম

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১৬:৪৪



লাইভ টিভিতে হেনস্থার শিকার ওয়াসিম আকরাম

লাইভ টিভিতে হেনস্থার শিকার হলেন ওয়াসিম আকরাম। অভূতপূর্ব এ ঘটনাটি ঘটেছে রবিবার রাতে ১১টা নাগাদ একটি সর্বভারতীয় চ্যানেলে লাইভ অনুষ্ঠানের সম্প্রচার চলাকালে। বিরাট কোহলির অতিমানবীয় ইনিংস বিশ্লেষণে তখন নিজের মতামত দিচ্ছিলেন এই প্রাক্তন পাক পেসার ও কমেন্টেটর। হঠাৎই তাঁকে বাধা দিতে এগিয়ে আসেন কয়েকজন।

লাইভ টেলিভিশনের পর্দায় দেখা যায়, একজন ওয়াসিম আকরামের টেবিলের সামনে রাখা মাইক কেড়ে নিচ্ছেন। দৃশ্যতই থতমত আকরাম তখন তাঁর চেয়ার ছেড়ে দাঁড়িয়ে পড়েন।

তবে, কেন এই আক্রমণ তা নিয়ে মুখ খোলেননি ওই চ্যানেল কর্তৃপক্ষ। যদিও বিষয়টি নিয়ে টুইট করেই দায় সেরেছেন তাঁরা।

ওই চ্যানেলের স্পোর্টস এডিটর বিক্রান্ত গুপ্ত হাল্কা চালে বলেছেন, বন্ধুরা, চিন্তার কোনো কারণ নেই। ওয়াসিম আকরামের সঙ্গে ভুলভাল কোনো কিছু হয়নি। কয়েক জন শুধু তাঁর ক্যামেরায় বাধা দিয়েছেন। দ্যাটস অল!

জানা গিয়েছে, মুম্বাইয়ে ওই লাইভ অনুষ্ঠানে আকরামকে প্রশ্ন করছিলেন বিক্রান্ত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোহলি ইনিংসের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন আকরাম। সেই সময়ই কয়েকজন সম্প্রচার বন্ধ করতে এগিয়ে আসেন।

এদিকে এ ঘটনার পরপরই সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় উঠেছে। এক সমর্থকের কথায়, এটি খুবই অপ্রীতিকর ও লজ্জাজনক।

জাকা জেকবের মতো এক সাংবাদিক এই ঘটনার নিন্দার করে বলেন, প্রিয় দেশভক্তরা, ওয়াসিম আকরামকে হেনস্থা করাটা বীরত্বের লক্ষণ নয়, এটা কাপুরুষতা।

এ দেশের মতো পাক ক্রিকেট দুনিয়াও বিষয়টি নিয়ে সরব হয়েছে। পাকিস্তানের মহিলা ক্রিকেটার সানিয়া খান টুইট করে বলেন, আশা করি ওয়াসিম আকরাম ভালো আছেন, নিরাপদে আছেন। লাইভ সম্প্রচারে যা ঘটল তা সত্যিই খুব ডিসটার্বিং।

এর আগে দিন কয়েক আগে নিজের ব্যাটিং অর্ডার ঘিরে বিতর্কে বেশ বেকায়দায় পড়েছিলেন পাক ব্যাটসম্যান কামরান আকমল। গতকালের ঘটনায় এ বার তিনিও মুখ খুলেছেন। তিনি বলেন, ভারতে আমাদের ক্রিকেট কিংবদন্তি ওয়াসিম আকরামের ওপর যে ঘটনা ঘটেছে তা খুবই ভয়ানক। আমি এর তীব্র নিন্দা করছি।
সূত্র : আনন্দবাজার

 


মন্তব্য