kalerkantho


টি-টোয়েন্টি বিশ্বকাপ

অস্ট্রেলিয়াকে চাপে রেখেছে ভারত

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ২০:৫১



অস্ট্রেলিয়াকে চাপে রেখেছে ভারত

শতকোটি মানুষের ভারত প্রার্থনায়। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটা জিততে না পারলে ঘরের মাঠের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই বিদায় হয়ে যাবে ভারতের। যে দল জিতবে সেই দল সেমিফাইনালে। মোহালিতে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে বিস্ফোরক ব্যাটিং শুরু করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু পাল্টা আঘাত হেনে ম্যাচটাকে নিয়ন্ত্রণে রেখেছে ভারত। এই রিপোর্ট লেখার সময় ১১ ওভারের খেলা শেষ হয়েছে। ৩ উইকেটে ৮৫ রান অস্ট্রেলিয়ার। অ্যারন ফিঞ্চ ৩৫ ও গ্লেন ম্যাক্সওয়েল ৬ রানে ব্যাট করছেন।

দ্বিতীয় ওভারে জসপ্রিত বুমরাহকে ৪টি বাউন্ডারি মেরে দিলেন উসমান খাজা। ১৭ রান এই ওভারে। চতুর্থ ওভারে এমএস ধোনি তাই বুমরাহকে সরিয়ে স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে বল দিলেন। কিন্তু এবার অ্যারন ফিঞ্চ যে তাকে পরপর দুই বলে দুই ছক্কা হাঁকিয়ে দিলেন। ২২ রান এই ওভারে! আগের ওভারে আশিস নেহরাও মার খাওয়ায় ধোনির কপালে তখন ঘাম। পেসার আশিস নেহরা নিজের তৃতীয় ওভারে বিপজ্জনক উসমান খাজাকে (২৬) তুলে নিলে একটু স্বস্তি পায় ভারত। উইকেটের পেছনে চমৎকার ক্যাচ নিয়েছেন ধোনি।

৪ ওভারে ৫৩ রান তুলে ফেলা অস্ট্রেলিয়াকে এরপর চেপে ধরে ভারতীয়রা। পরের ৬ ওভারে ২৮ রান তুলতে ডেভিড ওয়ার্নার (৬) ও অধিনায়ক স্টিভ স্মিথকে (২) হারালো অস্ট্রেলিয়া। বাঁ হাতি স্পিনার রবিন্দ্র জাদেজা ২ ওভারে মাত্র ৬ রান দিলেন। তবে আঘাত হানলেন অশ্বিন। নেমে গিয়ে তাকে খেলতে গিয়ে ওয়ার্নার স্টাম্পিংয়ের শিকার। স্মিথ যুবরাজ সিংয়ের বলে উইকেটের পেছনে ধোনির হাতে ধরা পড়েছেন। কিন্তু এমনভাবে মাথা ঝাকাতে ঝাকাতে ফিরেছেন স্মিথ যাতে বোঝা যায়, ব্যাটে বলে হয়নি।

 


মন্তব্য