kalerkantho


টি-টোয়েন্টি বিশ্বকাপ

অস্ট্রেলিয়াকে ভারতের পাল্টা আঘাত

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ২০:২৩



অস্ট্রেলিয়াকে ভারতের পাল্টা আঘাত

এটা কোয়ার্টার ফাইনাল ম্যাচ! আসলেই। কারণ ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ যে জিতবে সে যাবে সেমিফাইনালে।

যে হারবে তার পত্রপাঠ বিদায়! বিশ্বকাপ শেষ। দুই দলের জন্যই এটা তাই বাঁচা-মরার লড়াই। মোহালিতে অতি গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে ব্যাট করছে অস্ট্রেলিয়া। এবং শুরু থেকেই বড় স্কোর গড়ার ইঙ্গিত তাদের। তবে পঞ্চম ওভারে আঘাত হেনেছে ভারত। এই রিপোর্ট লেখার সময় ৫ ওভারে ১ উইকেটে ৫৫ রান অস্ট্রেলিয়ার। অ্যারন ফিঞ্চ ২২ রানে ব্যাট করছেন। তার সাথে যোগ দিয়েছেন ডেভিড ওয়ার্নার।

দ্বিতীয় ওভারে জসপ্রিত বুমরাহকে ৪টি বাউন্ডারি মেরে দিলেন উসমান খাজা।

১৭ রান এই ওভারে। চতুর্থ ওভারে এমএস ধোনি তাই বুমরাহকে সরিয়ে স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে বল দিলেন। কিন্তু এবার অ্যারন ফিঞ্চ যে তাকে পরপর দুই বলে দুই ছক্কা হাঁকিয়ে দিলেন। ২২ রান এই ওভারে! আগের ওভারে আশিস নেহরাও মার খাওয়ায় ধোনির কপালে তখন ঘাম। পেসার আশিস নেহরা নিজের তৃতীয় ওভারে বিপজ্জনক উসমান খাজাকে (২৬) তুলে নিলে একটু স্বস্তি পায় ভারত। উইকেটের পেছনে চমৎকার ক্যাচ নিয়েছেন ধোনি।

স্মিথের মনে হয়েছে এই উইকেট পরের দিকে একটু মন্থর হয়ে যেতে পারে। তাই রাতের ম্যাচ হলেও আগে ব্যাট করাই তার ঠিক মনে হয়েছে। যদিও পিচ নিয়ে তিনি নিশ্চিত না। ভারত অধিনায়ক এমএস ধোনি বললেন, টস জিতলে ব্যাট করতেন আগে। তার মনে হলো, এই উইকেটে ব্যাটসম্যানরা রান পাবেন। দুই দলই অপরিবর্তিত।
 
এই উইকেটে এদিন মেয়েদের বিশ্বকাপ ম্যাচে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ খেলেছে। ৩ রানে জিতে ওয়েস্ট ইন্ডিজ গেছে সেমিফাইনালে। ভারত নিয়েছে বিদায়। ভারতীয় একটি সংবাদপত্রের খবর, এখানে পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচ যেমন পিচে খেলা হয়েছিল তেমন পিচেই এই ম্যাচ খেলা হওয়ার কথা ছিল। কিন্তু ভারতের টিম ম্যানেজমেন্ট ও বোর্ড নাকি স্পিন বান্ধব উইকেটে খেলা চালাতে বলেছে।


মন্তব্য