kalerkantho

রবিবার। ২২ জানুয়ারি ২০১৭ । ৯ মাঘ ১৪২৩। ২৩ রবিউস সানি ১৪৩৮।


পেসার শ্রীশান্থ এখন রাজনীতিবিদ!

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৮:৩০



পেসার শ্রীশান্থ এখন রাজনীতিবিদ!

শান্থাকুমারন শ্রীশান্থ বা এস শ্রীশান্থ। মনে আছে তার কথা? সেই যে এই পেসার দারুণ আগ্রাসণে বল করে আগমনেই ঝড় তুলেছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে। ভারতের হয়ে দীর্ঘদিন তিন সংস্করণের ক্রিকেটেই খেলেছেন। কিন্তু আইপিএলে ম্যাচ পাতানো কেলেঙ্কারিতে জড়িয়ে আজীবনের জন্য নিষিদ্ধ হয়ে গেলেন। ৩৩ বছরের এই পেসার এখন রাজনীতিবিদ। সম্প্রতি যোগ দিয়েছেন সরকারী দল ভারতীয় জনতা পার্টি বা বিজেপিতে। কেরালার অ্যাসেম্বলি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন শ্রীশান্থ।

বিজেপি সম্প্রতি জানিয়েছে শ্রীশান্থ তাদের দলে যোগ দিয়েছেন। কেরালার থিরুভানানথাপুরাম জেলা থেকে নির্বাচন করবেন। আর সাংবাদিকদের শ্রীশান্থ জানিয়েছেন, প্রতিপক্ষ তাকে ম্যাচ পাতানো কেলেঙ্কারি নিয়ে টার্গেট করতে পারবে না। কারণ, আদালত তাকে এই অভিযোগ থেকে মুক্তি দিয়েছে। গতবছর আদালতে অভিযোগ থেকে মুক্তি পেলেও ভারতীয় বোর্ড তার সব ধরণের ক্রিকেটে খেলার আজীবন নিষেধাজ্ঞা তুলে নেয়নি। জানা গেছে বিজেপির প্রেসিডেন্ট অমিতা শাহর আগ্রহ ও চেষ্টায় রাজনীতিতে এসেছেন শ্রীশান্থ। তার জয়ের সম্ভাবনাও ব্যাপক।

২০১৩ সালের আইপিএলের সময় ম্যাচ পাতানো কেলেঙ্কারিতে পড়েন শ্রীশান্থ। রাজস্থান রয়্যালসের এই খেলোয়াড় ও তার দুই সতীর্থকে দিল্লি পুলিশ ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার করে। বেশ কিছুদিন জেলে থাকতে হয় শ্রীশান্থকে। গত বছরের জুলাইয়ে আদালত জানায়, শ্রীশান্থের বিরুদ্ধে অভিযোগ প্রমাণের মতো যথেষ্ট প্রমাণ পাওয়া যায়নি। দিল্লি পুলিশ এই ক্রিকেটারের সাথে মাফিয়া কিং দাউদ ইব্রাহিমের সম্পর্ক আছে বলেও জানিয়েছিল। কিন্তু কোনো কিছুর প্রমাণ মেলেনি। আদালতের দেয়া রায়ের বিরুদ্ধে আপিলও করেছে দিল্লি পুলিশ। ভারতের হয়ে শ্রীশান্থ ২৭ টেস্টে ৮৭ উইকেট, ৫৩ ওয়ানডেতে ৭৫ উইকেট ও ১০ টি-টোয়েন্টিতে ৭ উইকেট শিকার করেছিলেন।


মন্তব্য