kalerkantho


অস্ট্রেলিয়া ম্যাচের পিচই বদলে ফেললো ভারত!

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৭:৪৭



অস্ট্রেলিয়া ম্যাচের পিচই বদলে ফেললো ভারত!

দেয়ালে পিঠ ঠেকে গেলে ভারত সব করতে পারে! টি-টোয়েন্টি বিশ্বকাপের আযোজক তারা। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে আজকের কোয়ার্টার ফাইনাল হয়ে ওঠা ম্যাচের উইকেটই বদলে ফেললো তারা। খবর, ভারতের টিম ম্যানেজমেন্ট ও ক্রিকেট বোর্ড (বিসিসিআই) মোহালির এই ম্যাচের জন্য নির্ধারিত পিচের বদলে অন্য একটিতে খেলা চালাতে বলেছে। যেটিতে স্পিন বেশি ধরবে।

রাত আটটায় শুরু ম্যাচে যে জিতবে সে যাবে সেমিফাইনালে। অন্য দলের হবে বিদায়। হিন্দুস্তান টাইমস একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, স্পিন বোলিংবান্ধব উইকেট বানাতে বলা হয়েছে। "এই ম্যাচ পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচ যেমন উইকেটে হয়েছিল তেমনটিতে হওয়ার কথা ছিল। " সংবাদপত্রটি লিখেছে, "কিন্তু ভারত তাতে খুশি না। এটা বদলে ফেলতে অনুরোধ করেছে। তাদের পছন্দ করা পিচে স্পিনাররা সহায়তা পাবে, হয়তো অসম বাউন্সও থাকবে। "

আগের ম্যাচে এখানেই পাকিস্তানের বিপক্ষে ১৯৩ রান করেছিল অস্ট্রেলিয়া। এরপর ২০ ওভারে প্রতিপক্ষকে ১৭২ রানে বেধে ফেলেছিল। আজকের ম্যাচ যে পিচে খেলা হবে সেখানে দিনের প্রথম ভাগে খেলবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের নারীরা। তাই পিচে কিছু ক্ষত তো তৈরি হবেই। জানা গেছে, নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেও এই রকম পিচ চেয়েছিল ভারত। কিন্তু তাতে ব্যাকফায়ারের শিকার হয়েছিল তারা। কিউইরা ভারতকে ৭৯ রানে অল আউট করে দিয়ে বড় জয় তুলে নিয়েছিল।


মন্তব্য