kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


টি-টোয়েন্টি বিশ্বকাপ

ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য ১২৪ রান

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৭:১২



ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য ১২৪ রান

টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তান ম্যাচটা এক অর্থে অর্থহীন। কারণ, ক্যারিবিয়ানরা সেমিফাইনালে গেছে টানা তিন ম্যাচ জিতে।

আর আফগানরা টানা তিন ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। কেবল গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণের জন্য একটা ভূমিকা আছে এই ম্যাচের। তো এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রধান অস্ত্র ক্রিস গেইলকে খেলালো না। বিশ্রাম দিল। নাগপুরে স্পিনও কাজে আসলো। তারপরও আগে ব্যাট করে ৭ উইকেটে ১২৩ রান তুলেছে আফগানরা।

নাগপুর স্পিনের জন্য ভালো। লেগ স্পিনার স্যামুয়েল বদ্রি শুরু থেকে তা প্রমাণ করে গেলেন। ম্যাচের দ্বিতীয় ওভারের পর ষষ্ঠ ওভারেও উইকেট নিয়েছেন তিনি। ২২ বলে ২৪ রান করা বিপজ্জনক মোহাম্মদ শাহজাদ তার শিকার। তৃতীয় উইকেটটিও তার। অধিনায়ক আসগার স্তানিকজাই (১৬) ক্যাচ দিয়েছেন। বদ্রি ৪ ওভারে ১৪ রানে ৩ উইকেট নিয়ে ইনিংসের সফল বোলার।

বাঁ হাতি স্পিনার সুলিমান বেনও চমৎকার। ৪ ওভারে ১৮ রানে ১ উইকেট নিয়েছেন। পেসার আন্দ্রে রাসেল ২৩ রানে শিকার করেছেন ২ উইকেট। ৫৬ রানে ৫ উইকেট হারায় আফগানিস্তান। সেখান থেকে তাদের টেনে নিয়ে গেছে মোহাম্মদ নবি ও নাজিবুল্লা জারদানের ৩৪ রানের জুটি। নবি যদিও ৯ রান করেছেন মাত্র। নাজিবুল্লা ইনিংসের সর্বোচ্চ রানের মালিক। ৪০ বলে ৪৮ রান করে অপরাজিত থেকেছেন।  


মন্তব্য