kalerkantho


আফ্রিদিকে তদন্ত কমিটির তলব

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৬:৪৭



আফ্রিদিকে তদন্ত কমিটির তলব

এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্সের তদন্ত চলছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি তলব করেছে বিশ্বকাপের অধিনায়ক শহীদ আফ্রিদিকে। এই কমিটির সামনে আফ্রিদিকে হাজির হতে হবে সোমবার। করাচিতে ডাকা হয়েছে আফ্রিদিকে।

আফ্রিদি অবশ্য দেশে নেই। ভারত থেকে তিনি পাকিস্তানে ফেরেননি। রয়ে গেছেন দুবাইয়ে। তদন্ত কমিটি অবশ্য জানিয়েছে, ২৮ তারিখ আফ্রিদিকে উপস্থিত হতে হবে। কারণ, তিনি দলের অধিনায়ক ছিলেন। বিশ্বকাপ ক্রাইসিস নিয়ে তার বক্তব্য শুনতে হবে। বিশ্বকাপের পর আর পাকিস্তানের অধিনায়ক নেই আফ্রিদি। এই টুর্নামেন্টের সেমিফাইনালে উঠতে পারেনি তার দল। আফ্রিদি অবসরও নেননি। বলেছেন, দেশে গিয়ে সিদ্ধান্ত নেবেন।

এদিকে এই তদন্ত কমিটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান জাভেদ মিয়াদাদ। সাবেক খেলোয়াড় ও কোচ তিনি। মিয়াদাদ বলেছেন, কমিটি ও সেটির যোগাযোগ ব্যবস্থায় সমস্যা আছে। তার ভাষায়, "চেয়ারম্যান আমার সাথে কথা বলতে চাইলে ফোন করতে পারেন। " তার চোখে, এইসব কমিটিতে কোনো কাজ হয় না। সিদ্ধান্ত নিতে হয়। ব্যর্থতার জন্য দায়ী খেলোয়াড়দের বরখাস্ত করলেই সব চুকেবুকে যায়। এবং সেটাই করা উচিৎ।


মন্তব্য