kalerkantho


দুই ইংলিশ রয় ও উইলির জরিমানা

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৬:৩১



দুই ইংলিশ রয় ও উইলির জরিমানা

শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের ম্যাচটি ছিল বাঁচা-মরার। শনিবার সেই লড়াইয়ে হারলে ইংল্যান্ডের সেমিফাইনালে খেলা অনিশ্চিত হয়ে যেত। শেষ পর্যন্ত রোমাঞ্চকর ম্যাচটা ইংলিশরা জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে। কিন্তু স্নায়ুর ওপর চাপ দেওয়া এই ম্যাচে আচরণজনিত কারণে দুই ইংলিশ ক্রিকেটারকে জরিমানা করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। ব্যাটসম্যান জ্যাসন রয়ের ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা হয়েছে। ফাস্ট বোলার ডেভিড উইলির ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা হয়েছে।

এই ম্যাচে রয় দুইবার আইসিসির কোড অব কন্ডাক্ট ভঙ্গের কারণ ঘটিয়েছেন। প্রথমবার ৩৯ বলে ৪২ রান করে আউট হতেই। আম্পায়ার এলবিডাব্লিউর সিদ্ধান্ত দিয়েছিলেন। ১৩তম ওভারে আউট হয়ে নিজের ওপর নিয়ন্ত্রণ রাখতে পারেননি রয়। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে বাজে কথা বলেছেন। এরপর মাঠ থেকে বের হওয়ার সময় দ্বিতীয় অপরাধটি করেন। নিজের ব্যাট ও হেলমেট ছুড়ে মারেন।

বাঁ হাতি পেসার উইলি উত্তেজনার বশে নিয়ন্ত্রণ হারিয়েছিলেন। তাকে জরিমানা করা হয়েছে বাজে ভাষা প্রয়োগ ও আক্রমণাত্মক শরীরী ভাষা প্রকাশের অপরাধে। ইংল্যান্ডের দেওয়া ১৭২ রানের টার্গেট তাড়া করছিল লঙ্কানরা। তৃতীয় ওভারে ব্যাটসম্যান মিলিন্দা সিরিওয়ার্দানাকে ব্যক্তিগত ৭ রানে আউট করেন উইলি। এরপর উইলি কিছু কথা বলেন ও সিরিওয়ার্দানাকে ড্রেসিং রুম দেখিয়ে দেন।


মন্তব্য