kalerkantho


'ইতিবাচক বিষয়গুলো কাজে লাগাবো'

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১২:১৮



'ইতিবাচক বিষয়গুলো কাজে লাগাবো'

ভারতে ওয়ার্ল্ড টি-টোয়েন্টি টুর্নামেন্ট থেকে শেখা ইতিবাচক বিষয়গুলো সামনের ম্যাচগুলোতে কাজে লাগানোর প্রত্যয় ব্যক্ত করেছেন অধিনায়ক মাশরাফির বিন মর্তুজা। রবিবার সকালে ভারত থেকে ফিরে সাংবাদিকদের এ কথা কলেন তিনি।

তাসকিন ও আরাফাত সানির ওপর নিষেধাজ্ঞার বিষয়টি দলের অন্য খেলোয়াড়দের পারফরম্যান্সে কোনো প্রভাব ফেলেছিল কি না জানতে চাইলে মাশরাফি বলেন, ওরা দুজনই তখন ফর্মে ছিল, তাই দলের ওপর একটা চাপ তৈরি হওয়াটা খুবই স্বাভাবিক। টুর্নামেন্টে আরো অনেক বোলারের অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠলেও কেবল বাংলাদেশের দুই বোলারকে কেন নিষিদ্ধ করা হলো, সাংবাদিকদের এমন প্রশ্নের মুখোমুখি হন বাংলাদেশ দলের অধিনায়ক।

তিনি বলেন, পার্টিকুলারলি (বিশেষ করে) যদি বলি সানির বিষয়টা, সানি এবং আমরা সবাই এক্সপেক্ট করেছিলাম। সানিরটা যে লেভেলে ছিল, সানি নিজেও জানে যে ওরটা ঠিক করে আবার আসতে হবে। কিন্তু তাসকিনের বিষয়ে যেটা হয়েছে যে, যেহেতু নরমাল ডেলিভারিতে যখন আসেনি, কিন্তু বাউন্সারে যখন এসেছে, তখন আসলে বিভিন্নভাবে প্রশ্ন এসেছে। তখন আমরা বিসিবিকে জানিয়েছি যে, কোনোভাবে আমরা তাসকিনকে পেতে পারি কি না। ইভেন আমরা এভাবেও চেয়েছি যে, যেহেতু বাউন্সারে প্রবলেম এসেছে তো বাউন্সার ছাড়া আমরা ওকে খেলাতে পারি কি না।
 
এসব ব্যবস্থাপনা করা কঠিন ছিল বলে জানান মাশরাফি। তাসকিনকে হারানোর পরও দলের অন্য খেলোয়াড়রা ভালো খেলতে চেষ্টা করেছেন বলে জানান তিনি।

এ বছরের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির বাছাই পর্ব পেরিয়ে সুপার টেনে উঠলেও শেষ চারে ওঠার আগেই বিদায় নিয়েছে বাংলাদেশ। জিততে পারেনি সুপার টেনের একটি ম্যাচও। পাকিস্তান, অস্ট্রেলিয়া, ভারত এবং সর্বশেষ নিউজিল্যান্ডের কাছে হেরে আসর থেকে বিদায় নিয়ে আজ সকালে দেশে ফিরলেন মাশরাফিরা।


মন্তব্য