kalerkantho

সোমবার । ১৬ জানুয়ারি ২০১৭ । ৩ মাঘ ১৪২৩। ১৭ রবিউস সানি ১৪৩৮।


মুস্তাফিজের প্রশংসায় মাশরাফি ও উইলিয়ামসন

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ১৯:২২



মুস্তাফিজের প্রশংসায় মাশরাফি ও উইলিয়ামসন

নিউজিল্যান্ডের বিপক্ষে ইডেন গার্ডেন্সের এই ম্যাচটা কোন কারণে স্মরণীয়? প্রথম বাংলাদেশি বোলার হিসেবে বিশ্বকাপে মুস্তাফিজুর রহমানের ৫ উইকেট নেয়ার কীর্তির জন্য? নাকি টি-টোয়েন্টি ইতিহাসে নিজেদের সর্বনিম্ন দলগত রানে টাইগারদের অল আউট হওয়ার জন্য? বাংলাদেশ বাজেভাবেই হেরেছে। কিন্তু সব ছাপিয়ে মনে রাখতে হবে মুস্তাফিজকে।

টাইগারদের বিশ্বকাপটা ৭৫ রানের হতাশার হারে শেষ হলো। ৪ ওভারে ২২ রানে ৫ উইকেট নিয়ে কাটার বিশেষজ্ঞ মুস্তাফিজ নিউজিল্যান্ডকে আটকেছিলেন ৮ উইকেটে ১৪৫ রানে। কিন্তু ভয়াবহ ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ ১৫.৪ ওভারে ৭০ রানেই অল আউট। কিন্তু টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এই ম্যাচ থেকে ইতিবাচক ব্যাপারটি নিলেন। ম্যাচ শেষে দলের ব্যর্থতার প্রসঙ্গে কথা বলতে গিয়ে টেনে আনলেন মুস্তাফিজকেই, "উইকেট খুব কঠিন ছিল। বল ওঠা নামা করছিল। তবে এখান থেকে আমার ইতিবাচক কিছু নিতে পারি। যেমন মুস্তাফিজের ৫ উইকেট। তাকে খেলা খুব কঠিন। আমাদের ব্যাটসম্যানরাও নেটে তাকে খেলতে হিমশীম খায়। আশা করি আরো অন্তত বছর দশেক এমনটা করে যাবে সে। "

৩২ বলে ৪২ রান করে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ম্যাচের সেরা। তাকেও রহস্যময় এক কাটারে বোল্ড করেছেন মুস্তাফিজ। বাংলাদেশের ২০ বছরের এই বাঁ হাতি পেসারকে কাছ থেকে দেখে খুব অবাকই হয়েছেন কিউই অধিনায়ক। ম্যাচ শেষে মুস্তাফিজের জন্য প্রশংসা ঝরেছে তার কণ্ঠে, "মুস্তাফিজুর অসাধারণ, বিশেষ করে এরকম উইকেটে। তার দুর্দান্ত সব স্লোয়ার বল এই উইকেটে দারুণ কার্যকর। আজ সে খুব ভালো বল করেছে। "


মন্তব্য